ভিডিও

দুই থেকে চার ফুট উচু পানিতে প্লাবিত সুন্দরবন

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৩:০২ দুপুর
আপডেট: আগস্ট ২৪, ২০২৪, ০৩:০২ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  সুন্দরবনের বিভিন্ন এলাকার চার ফুট উচু পানিতে প্লাবিত হয়েছে। এ সময় ভিতরের নদীগুলোতে জোয়ারের পানির উচ্চতা স্বাভাবিকের চেয়ে বেশি বেড়েছে। শনিবার (২৪ আগস্ট) দুপুরে বনের বিভিন্ন এলাকা দুই থেকে চার ফুট পানিতে প্লাবিত হয়েছে। 

বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী কুমার স্বস্তিক জানিয়েছেন, পূর্ণিমা, অতিবৃষ্টি ও সাগর উত্তাল থাকার কারণে স্বাভাবিকের তুলনায় পানি বেড়েছে সুন্দরবনের পশুর নদীতে। গতকাল থেকে নদীর পানি বিপৎসীমার চার ফুট ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজননকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির বলেন, সুন্দরবনের ভিতরের নদীগুলোতে পানি বৃদ্ধি পেয়েছে। আজ দুপুরের জোয়ারে বনের বিভিন্ন এলাকায় দুই থেকে চার ফুট পানিতে প্লাবিত হয়েছে। চার দিন ধরে জোয়ারের সময় সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের রাস্তার ওপর প্রায় এক ফুট পানিতে প্লাবিত হচ্ছে। তবে, এ পানিতে সুন্দরবনের ও করমজলের প্রাণীর কোনো ক্ষতি এখন পর্যন্ত চোখে পড়েনি।

তিনি আরও বলেন, জোয়ারের সময় অতিরিক্ত পানি উঠলেও ভাটির সময় সেটা নেমে যাচ্ছে এবং বনের অভ্যন্তরে উঁচু টিলা থাকায় সেখানে আশ্রয় নিতে পারছে বন্যপ্রাণীরা। এখন পর্যন্ত বন্যপ্রাণীর কোনো ক্ষতির আশঙ্কা করছি না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS