ভিডিও

বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৬:১৯ বিকাল
আপডেট: আগস্ট ২৫, ২০২৪, ০১:৩৩ রাত
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: গাজীপুরে বকেয়া বেতন, হাজিয়া বোনাস ও বাৎসরিক লভ্যাংশের পার্সেন্টেজ বাড়ানোর দাবিতে  ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন  প্যারামাউন্ট টেক্সটাইল মিলস্ লিমিটেডের কারখানার শ্রমিকরা।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে শ্রীপুর পৌরসভার গিলারচালা এলাকায় শ্রমিকরা এ বিক্ষোভ করেন।

কারখানার শ্রমিক ও এলাকাবাসী জানায়, প্যারামাউন্ট টেক্সটাইল মিলস্ লিমিটেড কারখানার কয়েক হাজার শ্রমিক বকেয়া বেতন, গত ঈদুল আজহার ৩ দিনের হাজিয়া বোনাস ও বাৎসরিক লভ্যাংশের পার্সেন্টেজ বাড়ানোর দাবিতে বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দু’পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়ে ভোগান্তিতে পড়ে হাজার হাজার যাত্রী। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করেন।

শ্রমিকরা আরও জানায়, কর্তৃপক্ষ এসব দাবিগুলোর প্রতি কোনো গুরুত্ব দিচ্ছে না। তাই কারখানার কয়েক হাজার শ্রমিক ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। শ্রমিকরা যৌক্তিক দাবি নিয়ে বিক্ষোভ করছেন।

খবর পেয়ে সেনাবাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। একপর্যায়ে সেনাবাহিনী শ্রমিকদের বুঝিয়ে কারখানার ভেতর নিয়ে যায় এবং বিষয়টি সমাধানের জন্য কর্তৃপক্ষের সাথে আলোচনা করছে। পরে বিকেল ৫টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

প্যারামাউন্ট টেক্সটাইল মিলস্ লিমিটেড কারখানার মানবসম্পদ বিভাগের কর্মকর্তা মো. মাইনুদ্দিন বলেন, শ্রমিকদের দাবির বিষয়ে কারখানার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হচ্ছে। এর আগে শ্রমিকরা মিছিল নিয়ে মহাসড়কে অবস্থান নেয়। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS