ভিডিও

বগুড়ার শাজাহানপুরে সালিশে ষাটোর্ধ্ব কৃষককে রাতে মারপিট সকালে মৃত্যু

শিশুদের যৌন হয়রানির অভিযোগ 

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ১০:৪০ রাত
আপডেট: আগস্ট ২৭, ২০২৪, ০১:৩২ রাত
আমাদেরকে ফলো করুন

শাজহানপুর (বগুড়া) প্রতিনিধি : শিশুদের যৌন হয়রানির অভিযোগে বগুড়ার শাজাহানপুরে বাদশা মিয়া (৬৫) নামের এক কৃষককে গ্রাম্য সালিশে রাতে মারপিট করা হলে পরদিন সকালে তার মৃত্যুর অভিযোগ ওঠে। ঘটনাটি ঘটে উপজেলার আমরুল ইউনিয়নের মাড়িয়া চরপাড়া গ্রামে। থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে। নিহত বাদশা মিয়া ওই গ্রামের মৃত রমজান আলীর ছেলে।

স্থানীয়রা জানিয়েছেন, কৃষক বাদশা মিয়ার শিশুকন্যার সাথে প্রতিবেশিদের কয়েকজন কন্যাশিশু (৫-৭ বছর বয়সী) প্রায়ই খেলাধুলা করে। এক পর্যায়ে গত শনিবার কৃষক বাদশা মিয়া কর্তৃক যৌন হয়রানির শিকার হন প্রতিবেশি তিন শিশু। এমন অভিযোগের ভিত্তিতে গতকাল রোববার রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ পাঁচ শতাধিক গ্রামবাসীর উপস্থিতিতে আব্দুর রহিমের বাড়ির উঠানে এক গ্রাম্য সালিশ অনুষ্ঠিত হয়।

সালিশি বৈঠকে কৃষক বাদশা মিয়া দোষ স্বীকার করলে শাস্তি হিসেবে তাকে লাঠিপেটা করা হয়। এরপর স্বজনেরা আহত বাদশা মিয়াকে বাড়িতে নিয়ে যান। বাড়ি যাওয়ার পর সারারাত ব্যথায় কাতরাচ্ছিলেন বাদশা মিয়া। একপর্যায়ে সকাল ৬টার দিকে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

তবে পাল্টা অভিযোগ করে কৃষক বাদশা মিয়ার স্বজনরা বলেন, যৌন হয়রানির মিথ্যা অভিযোগ তুলে বিচারের নামে কয়েকজন তিন লাখ টাকা দাবি করেছিলেন। টাকা না দেওয়ায় সালিশের মাধ্যমে বাদশা মিয়াকে দোষি সাব্যস্ত করে শাস্তি হিসেবে কান ধরে ওঠবস, নাকে খত এবং মারপিট করা হয়। মারপিটে গুরুতর আহত বাদশা মিয়া পরদিন সকালে মারা যান।

শাজাহানপুর থানার ওসি শহিদুল ইসলাম জানান, সংবাদ পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করা হয় এবং লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS