ভিডিও

নারী নির্যাতন মামলায় ইবি শিক্ষক কারাগারে

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৭:২০ বিকাল
আপডেট: আগস্ট ২৯, ২০২৪, ০৭:২১ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্ত্রীর করা নারী ও শিশু নির্যাতন দমন মামলায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক ড. সঞ্জয় কুমার সরকারকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) নাটোর জজ কোর্টের বিচারক মোহাম্মদ আব্দুর রহিম জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, স্ত্রীর করা মামলায় ড. সঞ্জয়কে গ্রেফতার করে পুলিশ। তবে পারিবারিকভাবে বিষয়টি নিষ্পত্তির জন্য আদালতে অস্থায়ী জামিন আবেদন করেন তিনি। আদালত তা মঞ্জুর করলেও নির্ধারিত সময়ের মধ্যে ড. সঞ্জয় বিষয়টি নিষ্পত্তি করতে ব্যর্থ হন। ফলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৫ সালে পারিবারিকভাবে সঞ্জয় বিয়ে করেন। বিয়েতে স্ত্রীর বাবা যৌতুক হিসেবে নগদ ২৫ লাখ টাকা, ২০ ভরি স্বর্ণালংকার, টিভি, ফ্রিজসহ প্রয়োজনীয় ফার্নিচার দেন। তবে বিয়ের পর থেকেই উভয়ের মধ্যে মনোমালিন্য শুরু হয়। গত বছরের জুন মাসে স্ত্রীকে জোরপূর্বক শ্বশুরবাড়ি রেখে আসেন সঞ্জয়। নির্যাতনের শিকার তার স্ত্রী ইবির আইন বিভাগের শিক্ষার্থী। 
তিনি নাটোরের উপরবাজার উপজেলার বাসিন্দা। অভিযুক্ত সঞ্জয় পাবনার চড়াডাঙ্গা গ্রামের সুশান্ত কুমার সাহার ছেলে।

রাষ্ট্রপক্ষের পক্ষের আইনজীবী আনিসুর রহমান বলেন, সঞ্জয় সাহার স্ত্রী তার নামে যৌতুক ও নারী নির্যাতন আইনে মামলা করেছিলেন। মামলাটি পরে জুডিশিয়াল তদন্ত হয়। তদন্তে ম্যাজিস্ট্রেট সঞ্জয়ের বিরুদ্ধে যৌতুক নেওয়া, তাকে মারধর, নির্যাতনের সত্যতা পান। পরে বিজ্ঞ বিচারক তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করেন। তখন এসে আপসের কথা বলে অস্থায়ী জামিন নেন। আজকে মামলার পরবর্তী ডেট ছিল কিন্তু আজ পর্যন্তও আপস না করায় আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সঞ্জয় কুমারের আইনজীবী এ কে এম শাহজাহান কবীর বলেন, তার স্ত্রী তার নামে মামলা করছিল। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন। আমার জানা মতে তিনি তার স্ত্রীকে গ্রহণ করতে চান কিন্তু তার স্ত্রী তার সঙ্গে সংসার করতে রাজি হন না। এটা দ্রুত জামিনযোগ্য মামলা না হলেও আপসযোগ্য মামলা। তবে আমরা আগামী রবিবার আবারও জামিনের চেষ্টা করবো।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS