ভিডিও

সিরাজগঞ্জের এনায়েতপুরে পুলিশের গুলিতে শহিদ দুই শিক্ষার্থীর পরিবারের কান্না যেন থামছেই না

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ১১:০৪ রাত
আপডেট: আগস্ট ৩১, ২০২৪, ১১:০৪ রাত
আমাদেরকে ফলো করুন

জয়নাল আবেদীন জয়, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের এনায়েতপুরে  বৈষম্যবিরোধী আন্দোলনে অংশ নিয়ে গত ৪ আগস্ট ফ্যাসিস্ট সরকারের পুলিশের গুলিতে শহিদ হন মাদ্রাসা ছাত্র হাফেজ সিয়াম হোসেন ও কলেজছাত্র সিহাব আহম্মেদ।

দরিদ্র পরিবারের উপার্জনক্ষম এই শিক্ষার্থীদের হারিয়ে এখন বাকরুদ্ধ তাদের পরিবার। বুকের ধন প্রিয় সন্তানদের হারিয়ে মায়েদের কান্না যেন থামছেই না। সন্তান হত্যার সুষ্ঠু তদন্ত, বিচারসহ সরকারি সহায়তা চান তারা।

এনায়েতপুর থানার গোপরেখী গ্রামের দরিদ্র পরিবারের সন্তান শিক্ষার্থী হাফেজ সিয়াম হোসেন। দুই ভাই ও এক বোনের মধ্যে ছোটবেলা থেকেই পড়াশোনায় সে ছিল অনেক মেধাবী। পড়াশোনার পাশাপাশি এনায়েতপুর খামারগ্রাম বায়তুল নুর জামে মসজিদে মুয়াজ্জিনের চাকরি নেয় সিয়াম। এখান থেকে পাওয়া টাকায় এনায়েতপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসায় নবম শ্রেণিতে পড়াশোনা ও সংসার খরচ চালাতো সে।

ঘটনার দিন সকালে মাকে এক ঘন্টার জন্য বাড়ির বাইরে যাওয়ার কথা বলে আর ফিরে আসেনি সিয়াম। এদিন সবার সাথে এনায়েতপুরে বৈষম্যবিরোধী আন্দোলনে অংশ নেয় সে। এসময় পুলিশের এলোপাথারি গুলিতে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরে তার লাশ গ্রামে নিয়ে আসলেও রাজনৈতিক কারণে কবরস্থানে দাফন করতে দেওয়া হয়নি বলে তার বাবা অভিযোগ করেন। পরে উপজেলার আজুগরা কবরস্থানে তাকে দাফন করা হয়। সিয়ামের বাবা আব্দুল কুদ্দুস নতুন সরকারের কাছে সন্তান হত্যার বিচার ও পরিবারের জন্য সহায়তা দাবি করেন।

একই আন্দোলনে অংশ নিয়ে শহিদ হন এনায়েতপুরের মাধবপুর গ্রামের প্রবাসী শফি মিয়ার কলেজ পড়ুয়া সন্তান সিহাব আহম্মেদ। সে সিরাজগঞ্জ সরকারি কলেজে ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলো।

পরীক্ষা স্থগিত হওয়ার ছুটিতে বাড়িতে এসে সবার সাথে সেদিন আন্দোলনে অংশ নিয়ে পুলিশের গুলিতে ঘটনাস্থলেই নিহত হয় সে। সিহাব বিএনসিসি ক্যাডেটসহ গ্রামে নানা সামাজিক কর্মকান্ডের সাথে যুক্ত ছিল।

পরিবারের বড় সন্তান সিহাবকে হারিয়ে পাগল প্রায় তার মা। কোন সান্তনায় যেন তার কষ্ট দমাতে পারছে না। সন্তান হারিয়ে চোখে মুখে যেন অন্ধকার দেখছে হতভাগা মা। দুটি ছোট সন্তান নিয়ে চরম বিপাকে পড়েছেন তিনি। সন্তান হত্যার বিচারসহ তিনি পরিবারের জন্য সহায়তা চান নতুন সরকারের কাছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS