ভিডিও

নিশীতা’র ‘মেঘ কপালে মেয়ে’...

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৮:৩৭ রাত
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৮:৩৭ রাত
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : কিছুদিন আগেই ছিলো বাংলাদেশে এই প্রজন্মের শ্রোতাপ্রিয় নন্দিত সঙ্গীতশিল্পী নিশীতা বড়ুয়ার জন্মদিন। তার জন্মদিনে অনেকেই তার সঙ্গে ছবি পোস্ট করে কিছু কথা লিখে ফেসবুকে পোস্ট করেছেন। তবে ব্যতিক্রমী দুই লাইনের লেখা যার পোস্টটি সবার দৃষ্টি কেড়েছে সেটি হচ্ছে এই প্রজন্মের আরেক শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী লিজা’র পোস্ট। লিজা নিশীতার সঙ্গে একটি ছবি পোস্ট করে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে লিখেন,‘ আমাদের সময়ের অত্যন্ত মেধাবী আর পরিশ্রমী সংগীত শিল্পী তুমি। অনেকের মধ্য থেকে তোমাকে খুব সহজেই আলাদা করা যায়, তোমার কন্ঠটা গিফটেড, এটা একটা ব্লেসিংস।’ উত্তরে নিশীতা লিজাকে জবাব দিয়ের্ছিলেন,‘ থ্যাংক ইউ দ্য রিয়েল সুপার লেডি’। লিজার কথাই ঠিক, কারণ এটা সত্যি যে নিশীতার কন্ঠ তার প্রজন্মের যতো শিল্পী আছেন তাদের সবার থেকে নিশীতার কন্ঠে গান শুনলেই খুউব সহজেই আলাদা করা যায় যে এটি নিশীতার কন্ঠ।

সেই সহজে আলাদা করার মতো কন্ঠে আবারো এলো নতুন একটি মৌলিক গান। তার এবারের গানের শিরোনমা ‘মেঘ কপালে মেয়ে’। গানটি লিখেছেন প্রসেনজিৎ ওঝা। সুর সঙ্গীত করেছেন সুমন কল্যাণ। নিশীতা এর আগেও সুমন কল্যাণের সুর সঙ্গীতে গান গেয়েছেন। তবে ‘মেঘ কপালের মেয়ে’ গানটি যেন একটু অন্যরকম। নিশীতাও ভীষণ দরদ দিয়ে গানটি গেয়েছেন। গানটি এরইমধ্যে ইউটিউবে প্রকাশিত হয়েছে। সুমন কল্যাণ বলেন,‘ একদিন ছুটির দিনে মেঘলা বিকেলে, গীতিকবি বন্ধু প্রসেনজিৎ ওঝা নতুন কথা  নিয়ে হাজির ষ্টুডিও তে। গীতিকবিতা’র শিরোনাম দেখেই মন ভরে গেলো। নিশীতা সবসময়ই ভালো গায়। যথারীতি এবারও খুউব ভালো গেয়েছে। আশা করছি ভালোলাগবে শ্রোতা দর্শকের।’ স্টুডিও প্রোটিউনবিডি’তে প্রকাশিত এই গানটি সম্পর্কে ‘স্টুডিও প্রোটিউনবিডি’ কর্তৃপক্ষ জানায়, ‘আমরা সব সময় চেষ্টা করি রুচি সম্মত বাংলা গান করার, ভালো শ্রোতার জন্য ভালো বাংলা গান। নতুন গান বানাই,  বাংলা গানের সমৃদ্ধি বাড়াই, এটাই আমাদের লক্ষ্য।’ নিশীতা বড়ুয়া বলেন,‘ গানের কথা খুউব সুন্দর। প্রসেনজিৎ দাদা খ্উুব চমৎকার লিখেছেন। সুরটাও অসাধারন। আমি এর আগেও সুমন কল্যাণ দাদার সুরে গান গেয়েছি। তবে এই গানের কথা ও সুর অন্যরকম। প্রথম শুনেই খুউব ভালোলেগেছিলো আমার। এখন শ্রোতাদের পালা, তাদের ভালোলাগাটাইতো সবচেয়ে বড় বিষয়।’ 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS