ভিডিও

এক পরিবারের ৯ জনের আত্মহত্যা, শুটিংয়ে গিয়েও রহস্যের মুখোমুখি টিম ‘চক্র’!

প্রকাশিত: অক্টোবর ০৫, ২০২৪, ০৭:১৭ বিকাল
আপডেট: অক্টোবর ০৫, ২০২৪, ০৭:১৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

আজ থেকে ১৭ বছর আগে ময়মনসিংহের একটি পরিবারের ৯ সদস্য ‘আত্মহত্যা’ করেছিলেন। আলোচিত সেই ঘটনা নিয়ে চিত্রনাট্যে তুলে আনেন পরিচালক ভিকি জাহেদ। গেল তিন বছর ধরে দৃশ্যধারণসহ নানা কাজ সেরেছেন তিনি, কিন্তু কাজ শেষ করতে পারছিলেন না। বহু বাধা পেরিয়ে এবার সেই চিত্রনাট্যের সিরিজ আলোর মুখ দেখতে চলেছে।

আগামী ১০ অক্টোবর দেশের একটি ওটিটি প্লাটফর্মে দেখা যাবে সেই আলোচিত ঘটনা নিয়ে তৈরী ওয়েব সিরিজ ‘চক্র’। মুক্তির আগে ‘চক্র’র নানা রহস্যের গল্প শোনাতেই শনিবার (৫ অক্টোবর) দুপুরে নির্মাতা, অভিনয়শিল্পীরা হাজির হয়েছিলেন চ্যানেল আইয়ের ছাদ বারান্দায়।‘চক্র’র নির্মাতা ভিকি জাহেদ বলেন, ‘এটি সত্যি ঘটনা অবলম্বনে, সবাই জানেন। ময়মনসিংহের যে ঘটনাটি নিয়ে এই সিরিজ, এই ঘটনাটি সম্পর্কে আমি ২০০৭/২০০৮ সালেই শুনেছিলাম। যখন একই পরিবারের ৯ জনের আত্মহত্যার ঘটনা শুনি, তখনই ব্যাপারটা আমাকে স্ট্রাইক করেছিল। তখন থেকেই মাথায় থেকে যায়। পরে যখন থেকে নির্মাণকে পেশা হিসেবে নিই, তখন থেকেই ইচ্ছে ছিল ঘটনাটি নিয়ে কাজ করার। তো সে জায়গা থেকেই “চক্র”র জন্ম। তবে এটি হুবুহু সে ঘটনার চিত্রায়ন নয়। ওই ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে আমরা নিজেদের মতো কাল্পনিক একটা গল্প চক্রতে বলেছি।’

অভিনেত্রী ফারিণ বলেন, ‘এই শুটিংয়ের সময় যত বাধাবিপত্তির মুখোমুখি হয়েছি, জীবনে আর কখনও এমনটি হয়নি। এটিও একটি রহস্যময় এবং ব্যাখ্যাতীত বিষয় বলে মনে করেন তিনি।’

সিরিজটি নিয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন তৌসিফ ও ফারিণ। তারা ‘চক্র’র চরিত্র হয়ে উঠতে যে অ্যাডভেঞ্চারের মধ্যদিয়ে গিয়েছেন সে অভিজ্ঞতার গল্প সাংবাদিক ও দর্শকদের ভাগ করে নেন।

আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, ‘চক্র’ সিরিজের স্পন্সর ইস্পাহানি টি লিমিটেড’র মহাব্যবস্থাপক ওমর হান্নান, নির্মাতা ভিকি জাহেদ এবং সিরিজের প্রধান দুই অভিনয়শিল্পী তৌসিফ মাহবুব ও ফারিণ।

‘চক্র’তে আরও অভিনয় করেছেন শাহেদ আলী সুজন, এ কে আজাদ সেতু প্রমুখ। পুরান ঢাকা ও কেরানীগঞ্জে ১৫ দিনের বেশি সময় ধরে শুটিং করেছেন ভিকি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS