ভিডিও

লিজা’র গান, স্বর্ণলতার উপস্থাপনা মুগ্ধ করেছে দর্শককে...

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ০৫:৩৮ বিকাল
আপডেট: অক্টোবর ২৩, ২০২৪, ০৫:৩৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: একজন পেশাদার অভিনেত্রী হিসেবে অভিনয়েই এখন বেশি ব্যস্ত নাট্যাঙ্গনের এই প্রজন্মের প্রিয় মুখ স্বর্ণলতা দেবনাথ। তবে অভিনয়ে পুরোপুরি পেশাদার হয়ে উঠার আগে তিনি উপস্থাপনাতেও বেশ ব্যস্ত ছিলেন। কিন্তু উপস্থাপনা এবং অভিনয় দু’টো একসঙ্গে চালিয়ে নেবার পক্ষপাতি ছিলেন না স্বর্ণ। তাই বেশ কয়েকবছর যাবত তিনি উপস্থাপনা থেকে অনেকটাই দূরে ছিলেন।

এরইমধ্যে রাজধানীর রেডিসনে অনুষ্ঠিত দিনব্যাপী একটি অনুষ্ঠানে (একটি সংগঠনের বাংসরিক অনুষ্ঠান) উপস্থাপনা করেছেন স্বর্ণলতা দেবনাথ। বলা যায় দীর্ঘদিন পর কোনো স্টেজ শো’র উপস্থাপনা করেছেন তিনি। অনুষ্ঠানের আয়োজকদের আগ্রহেই মূলত এই অনুষ্ঠানের উপস্থাপনা করেন। অনুষ্ঠানে উপস্থাপনার পাশাপাশি বলা যায় পুরোটা সময়ই তাকে অনুষ্ঠানে আগত অতিথিদের সঙ্গে সেলফি তুলতে হয়েছে একটু পরপর। এই বিষয়টাও তার কাছে ছিলো পরম আনন্দের। বিশেষত ‘বকুলপুর সিজন টু’ শেষ হবার পর নিগার চরিত্রটির কথাই দর্শক ভক্ত বিশেষভাবে উল্লেখ করে তারসঙ্গে গল্পে মেতে উঠেন। অনুষ্ঠানে সাংস্কৃতিক পর্বে সঙ্গীত পরিবশনের জন্য নিমন্ত্রণ জানানো হয়েছিলো বাংলাদেশে এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী সানিয়া সুলতানা লিজা।

সন্ধ্যায় যখন স্বর্ণলতা স্টেজ-এ উঠে বলতে শুরু করেন,‘ এবার আপনাদেরকে গানে গানে মুগ্ধ করার জন্য মিউজিসিয়ানদের সঙ্গে নিয়ে মঞ্চে আসছেন লিজা’। এ কথা বলার পরপরই রেডিসন বলরুমের হল ভর্তি দর্শকের মধ্যে ভীষণ উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে। লিজা তার মৌলিক গান ‘ভুল করে যদি কখনো’ দিয়ে তার গানের পর্বের যাত্রা শুরু করেন। এরপর লিজা তার নিজের আরো কয়েকটি মৌলিক গান পরিবেশন করার পাশাপাশি বাংলাদেশের সিনেমার আরো কয়েকটি জনপ্রিয় গান পরিবেশন করেন। লিজা বলেন,‘ দেশে এখনো সেভাবে আসলে স্টেজ শো শুরু হয়নি। সামনে শীতের মৌসুম, এই মৌসুমটাই স্টেজ শো’র আসল মৌসুম। জানিনা এবার আসলে আগের মতো একের পর এক স্টেজ শো হবে কী না। তবে আমরা শিল্পীরা স্টেজ শো’র জন্যই আসলে অধীর আগ্রহে অপেক্ষায় থাকি। স্টেজ শো’তেই আমরা সঙ্গীত পরিবেশন করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। রেডিসনে যাদের আয়োজন ছিলো তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা। অনেকদিন পর রেডিসনে গাইলাম, খুউব ভালো লাগলো। আর অনেকদিন পর স্বর্ণলতার সঙ্গেও দেখা হয়ে ভালো লাগলো।’

স্বর্ণলতা দেবনাথ বলেন,‘ কয়েকবছর পর উপস্থাপনার জন্য মাইক্রোফোন হাতে নিয়ে একটু এলোমেলো লাগছিলো। তবে কিছুক্ষণ পরই আমি স্বাচ্ছন্দ্যতায় ফিরেছি। হল ভর্তি দর্শকের সামনে উপস্থাপনা করতে ভীষণ ভালো লাগলো। দীর্ঘ একটা সময় কখন যে উপস্থাপনার মধ্যদিয়ে পেরিয়ে গেছে টের পাইনি। আয়োজকদের আন্তরিক ধন্যবাদ। অনুষ্ঠানের শেষ পর্যায়ে আমাদের এই প্রজন্মের গর্ব গায়িকা লিজা আপুর সঙ্গে দেখা হয়েও ভীষণ ভালো লাগলো। গানে গানে দর্শক উচ্ছাসে মেতে উঠেছিলো। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS