ভিডিও

মিনু-নোলকের ‘দু চোখের চাদরে রেখে দেবো আদরে’

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ০৬:৪৪ বিকাল
আপডেট: অক্টোবর ২৩, ২০২৪, ০৬:৪৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: কিছুদিন আগেই শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী নোলক বাবুর কন্ঠে প্রার্থনামূলক গান ‘ইয়া যাল জালালি ওয়াল ইকরাম’ প্রকাশিত হলো। গানটির কথা লিখেছেন ও সুর করেছেন আনিসুল ইসলাম। মিউজিক করেছেন রোজেন রহমান।

গীতিকার, সুরকার আনিসুল ইসলামের ভাষ্যমতে, নোলকের কন্ঠে এই প্রার্থনা মূলক গানটি এক কথায় অনবদ্য হয়ে উঠেছে। গানটি শুনলে শ্রোতাদের ভীষণ ভালো লাগবে। কারণ এই ধরনের গান নোলক খুব কমই গেয়েছেন। নোলক বাবুর আরো একটি সুখবর হলো তিনি বাংলাদেশের গানের গর্ব শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী আলম আরা মিনুর সঙ্গে গান গেয়েছেন এবার। তরুণ সিং-এর কথায় ও নোলক বাবুরই সুরে একটি নতুন মৌলিক গানে কন্ঠ দিয়েছেন আলম আরা মিনু ও নোলক বাবু। এস ডি সাগরের সঙ্গীতায়োজনে গত সোমবার রাতে গানটির রেকর্ডিং-এর কাজ সম্পন্ন হয়েছে।

আলম আরা মিনু বলেন,‘ গানের কথা ও সুর আমার কাছে ভীষণ ভালো লেগেছে। নোলকতো এমনিতেই খুব ভালো গায়। আর যেহেতু তার নিজের সুর করা গান, তাই এই গানের প্রতি তার আলাদা একটা দরদও ছিলো। যে কারণে গানটি আরো বেশি ভালো হয়েছে। আর আমিও চেষ্টা করেছি মন দিয়ে গানটি গাইতে। সবমিলিয়ে গানটি সত্যিই এতো ভালো হয়েছে যে গানটি সঙ্গীতপ্রেমী শ্রোতাদের মন জয় করবে বলেই আমার বিশ্বাস।’

নোলক বাবু বলেন,‘ শ্রদ্ধেয় মিনু আপা বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের গর্ব। তারসঙ্গে প্রথমবার দ্বৈত গান গাইতে পারা সত্যিই আমার জন্য ভীষণ সৌভাগ্যের। সত্যিই ভীষণ ভীষণ ভালোলাগলো মিনু আপার সঙ্গে গানটি গাইতে পেরে। আমারও বিশ্বাস গানটি শ্রোতা দর্শকের ভীষণ ভালো লাগবে। কারণ গানের কথা ও সুরের মধ্যে একটা অন্যরকম ভালোলাগা আছে, যা সব গানে সহজে পাওয়া যায়না।’

১৯৯০ সালে বিটিভির একটি নাটকের জন্য আলম আরা মিনু ‘যে বাতাসে ফোটে ফুল’ গানটি গাওয়ার পর গায়িকা হিসেবে তিনি দারুণ সাড়া পেতে শুরু করেন। ‘বেদনার বালুচরে’ অ্যালবামের ‘রাজ প্রাসাদের সুখ চাইনা আমি’ গানটি মিনুর প্রিয় গানের মধ্যে একটি। এই গানটি গাইবার কথা ছিলো প্রয়াত শিল্পী জুয়েলের। কিন্তু প্রনব ঘোষের আগ্রহে গানটিতে মিনুই শেষ পর্যন্ত কন্ঠ দিয়েছিলেন। এই গান মিনুর ভীষণ প্রিয় গান। আলম আরা মিনুর বিশটিরও একক অ্যালবাম প্রকাশিত হয়েছে। শতাধিক মিক্সড অ্যালবামে গান গেয়েছেন তিনি। একশত সিনেমাতে প্লে-ব্যাক করেছেন তিনি। ১৯৮৯ সালে ব্যাণ্ড তারকা আইয়ূব বাচ্চুর সুরে মিনুর প্রথম অ্যালবাম ‘তোমার দেয়া সে কথার মালা’ প্রকাশিত হয়। এই অ্যালবামে মিনুই প্রথম গেয়েছিলেন ‘সে তারা ভরা রাতে’ গানটি। পরে গানটি আইয়ূব বাচ্চু গেয়েছিলেন। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS