ভিডিও

হলিউড অভিনেতা ডেভিড হ্যারিস মারা গেছেন

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৪, ০৬:৫০ বিকাল
আপডেট: অক্টোবর ২৮, ২০২৪, ০৬:৫০ বিকাল
আমাদেরকে ফলো করুন

হলিউড অভিনেতা ডেভিড হ্যারিস মারা গেছেন। ক্যান্সারে আক্রান্ত ছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। অভিনেতার কন্যা ডাভিনা হ্যারিস জানিয়েছেন, নিউ ইয়র্ক সিটিতে শুক্রবার (২৫ অক্টোবর) নিজ বাড়িতে মারা যান হ্যারিস।

১৯৭৯ সালের সিনেমা ‌‘দ্য ওয়ারিয়র্স’- এ কোচিজের ভূমিকায় অভিনয় করে পরিচিতি পেয়েছিলেন ডেভিড হ্যারিস। যদিও সিনেমাটি প্রথমে নেতিবাচকভাবে আলোচনায় এসেছিল তবে পরে এটি একটি কালজয়ী সিনেমা হিসেবে জায়গা করে নেয়। বর্তমানে রটেন টম্যাটোসে ৮৮ শতাংশ রেটিং পেয়েছে ছবিটি।

২০১৯ সালে একটি সাক্ষাৎকারে হ্যারিস জানিয়েছিলেন, মানুষ এখনো তাকে ওয়ারিয়র্সের ছেলে হিসেবে চিনতো।

হ্যারিসের অভিনয় ক্যারিয়ার বৈচিত্র্যময় ছিল। তিনি ‘ব্রুবেকার’ (১৯৮০) এবং ‘এ সোলজারের স্টোরি’ (১৯৮৪) সিনেমার পাশাপাশি ‘ল আই অর্ডার’ এবং ‘এনওয়াইপিডি ব্লু’ টিভি শোতে কাজ করেছেন।

ডেভিড হ্যারিস ১৯৪৯ সালের ১৮ জুন নিউ ইয়র্ক সিটিতে জন্মগ্রহণ করেন। তিনি হাই স্কুলে পারফর্মিং অফ আর্টসে পড়াশোনা করেন। সেখানে একজন ইংরেজি শিক্ষক তাকে নাটক বিভাগে ভর্তির জন্য উৎসাহিত করেছিলেন।

তার প্রথম ১৯৭৬ সালের টিভি ফিল্ম ‘জাজ হর্টন অ্যান্ড দ্য স্কটসবরো বয়েজ’-এ অভিনয় করে নজর কাড়েন। পরে তিনি মেরিল স্ট্রিপের সঙ্গে ‘সিক্রেট সার্ভিস’ নাটকেও অভিনয় করেছেন।

হ্যারিসের পরিবারে তার বোন, মা, তিন ভাই-বোন এবং দুই নাতি-নাতনি রয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS