ভিডিও

বিএসি-এর একাডেমিক অডিটর নির্বাচিত হলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালকদ্বয়

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৮:৫২ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৮:৫২ রাত
আমাদেরকে ফলো করুন

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর পরিচালক প্রফেসর ড. আব্দুল গোফফার খান এবং অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. হাবিবুল্লাহ্ বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের (বিএসি) একাডেমিক অডিটর হিসেবে নির্বাচিত হয়েছেন। ড. মো. হাবিবুল্লাহ্ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হিসেবেও দায়িত্ব পালন করছেন।

বিএসি উচ্চশিক্ষার জন্য বাংলাদেশ ন্যাশনাল কোয়ালিফিকেশনস (বিএনকিউএফ) বাস্তবায়ন এবং উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান ও একাডেমিক প্রোগ্রাম অ্যাক্রেডিটেশনের মাধ্যমে বাংলাদেশের উচ্চ শিক্ষার গুণমাত মান নিশ্চিত করার রাষ্ট্রীয় কর্তৃপক্ষ। ড. আব্দুল গোফফার খান এবং ড. মো. হাবিবুল্লাহ্ বিএসি, বিশ্ববিদ্যালয় মুঞ্জরী কমিশনসহ (ইউজিসি) এ সংশ্লিষ্ট অন্যান্য প্রতিষ্ঠান কর্তৃক আয়োজিত উচ্চশিক্ষার গুণমাত মান উন্নয়ন এবং অ্যাক্রেডিটেশন সম্পর্কিত বিভিন্ন ধরনের প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেছেন । বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপশি তাঁরা বরেন্দ্র বিশ্বদ্যিালয়ের শিক্ষক-কর্মকর্তাদের উচ্চশিক্ষার গুণগত মানোন্নয়ন বিষয়ক বিভিন্ন ধরনের প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

উচ্চশিক্ষার গুণগন মানোন্নয়ন বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালায় তাঁদের ধারাবাহিক এই অংশগ্রহণ এবং রিসোর্স পারসন হিসেবে দায়িত্ব পালনের স্বীকৃতিস্বরূপ বিএসি কর্তৃপক্ষ তাঁদেরকে একাডেমিক অডিটর হিসেবে নির্বাচিত করেছেন। এখন থেকে বিএসি কর্তৃক উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন প্রোগ্রামের অ্যাক্রেডিটেশন প্রক্রিয়ায় তাঁরা একাডেমিক অডিটর হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন। তাঁদের এই অর্জনে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় পরিবার গর্বিত এবং একাডেমিক অডিটর হিসেবে তাদেরকে নির্বাচিত করায় ্িবএসি-এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ভবিষ্যতে বাংলাদেশের উচ্চশিক্ষার মানোন্নয়নে তাঁরা কার্যকর এবং দায়িত্বশীল ভূমিকা পালন করবেন বলেও বরেন্দ্র বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আশাবাদ ব্যক্ত করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS