ভিডিও

ঝুট ব্যবসা নিয়ে আ.লীগ-বিএনপির গোলাগুলি

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৯:৩৪ রাত
আপডেট: অক্টোবর ১৬, ২০২৪, ০৯:৩৪ রাত
আমাদেরকে ফলো করুন

সাভারের আশুলিয়ায় ঝুট ব্যবসাকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে গোলাগুলি হয়েছে। আজ বুধবার (১৬ অক্টোবর) জামগড়া এলাকার দি রোজ গার্মেন্টস লিমিটেডের সামনে এই ঘটনা ঘটে। 

বিএনপির নেতাকর্মীদের অভিযোগ, আওয়ামী লীগের লোকজন তাদের লক্ষ্য করে গুলি ছুড়েছে। আ.লীগ নেতারাও বিএনপির বিরুদ্ধে গুলি ছুড়ার অভিযোগ করেন।

আশুলিয়া থানা বিএনপির প্রচার সম্পাদক আনোয়ার হোসেন রানা বলেন, ‘পোশাক কারখানাটিতে আগে আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার ঝুট ব্যবসা করতেন। তার বিরুদ্ধে ছাত্র-জনতা হত্যার প্রায় ২৫টির অধিক মামলা হয়েছে। গত ১৭ বছর ধরে তারা কারখানাটিতে ব্যবসা করেছে। আমরা কারখানার ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলেছি।

তারা আমাদের আশ্বাস দিলে আজ কথা বলার জন্য কারখানার সামনে যাই।’ তিনি অভিযোগ করে বলেন, ‘আওয়ামী লীগের আরিফ মাদবর, রতন, তানভীর, গালকাটা জুয়েল, হান্নান ও পারভেজসহ প্রায় ১০০-১৫০ জন আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র নিয়ে আমাদের লক্ষ্য করে গুলি ছোড়েন। এ সময় আমরা নিরাপদ স্থানে চলে যাই।’

পাল্টা অভিযোগ করে আরিফ মাদবর বলেন, ‘বিএনপির নেতা-কর্মীরা আমাদেরকে লক্ষ্য করে গুলি ছুড়েন। পরে আমরা প্রাণ বাঁচাতে দৌড়ে পালিয়ে যাই।’ এদিকে ঝুট নিয়ে কারও সঙ্গে কথা হয়নি, চুক্তিও হয়নি বলে জানান দি রোজ ড্রেসেস কারখানার ব্যবস্থাপনা পরিচালক (উৎপাদন)।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোস্তফা কামাল বলেন, ঝুট ব্যবসা দখলকে কেন্দ্র করে দুই পক্ষের গোলাগুলির ঘটনা ঘটেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS