ভিডিও

জয়পুরহাটের পাঁচবিবি বিএনপির দু’গ্রুপের সংঘর্ষ, কার্যালয় ভাঙচুর, নিয়ন্ত্রণে সেনাবাহিনী

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৪, ১০:২৮ রাত
আপডেট: অক্টোবর ১৬, ২০২৪, ১১:০৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জয়পুরহাটের পাঁচবিবিতে বিএনপির দু’গ্রুপের সংঘর্ষে কমপক্ষে ৫ জন গুরুতর আহত হয়েছে। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় পাঁচবিবি পৌর শহরের দানেজপুর এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে উপজেলা বিএনপির দলীয় কার্যালয় ও বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুরের অভিযোগ উঠেছে।

আহতরা হলেন- জুলফিকার আলী ভুট্ট (৫৫), মাহিন (২৮), সোহাগ (২৩), আরিফুল ইসলাম (২৮)। এরা সকলেই ডালিম পক্ষের আর দীপন (৩৫) শামীম পক্ষের।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত ১৪ অক্টোবর রাতে পাঁচবিবি বিএনপি নেতা হারুন ওরফে দীপনকে মারধর করে ডালিমের লোকজন। দীপনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আজ আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে সাইফুল ইসলাম ডালিম তার অনুসারী নেতাকর্মীদের নিয়ে পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক জিয়াউল ফেরদৌস রাইটের ধানের চাতালে আলোচনায় বসেন।

এ ঘটনার জেরে সন্ধ্যায় পাঁচবিবি উপজেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ডালিম এং জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে বহিস্কৃত নেতা শামিম হোসেন মন্ডলের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় কমপক্ষে ৫জন গুরুতর আহত হয়। 

খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে পুলিশ মোতায়েন রয়েছে। আহতদের উদ্ধার করে পাঁচবিবি মহিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও জয়পুরহাট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পাঁচবিবি থানার অফিসার ইনচার্জ ওসি কাওসার আলী জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলা বিএনপির ডালিম ও শামীম গ্রুপের মধ্যে সংঘর্ষে ৫ জন আহত হয়েছেন। এছাড়া বিএনপির দলীয় কার্যালয়ের আসবাবপত্র, চেয়ার ও কয়েকটি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মামলার প্রস্ততি চলছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS