ভিডিও

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ০৩:৩৩ দুপুর
আপডেট: অক্টোবর ২৪, ২০২৪, ০৩:৩৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: গাজীপুর মহানগরীর একটি পোশাক কারখানার শ্রমিকেরা তিন মাসের বকেয়া বেতনের দাবিতে মালিকের বাড়ি এলাকায় ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে অবরোধ করে বিক্ষোভ করছে। 

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা ১১টা থেকে বিক্ষোভ শুরু করে পরে শ্রমিকরা পোশাক কারখানার মালিকের বাড়ি এলাকার ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে। এতে ওই মহাসড়কে উভয়দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ভোগে পড়েন যাত্রীরা।

কারখানা শ্রমিক ও শিল্প পুলিশ জানায়, গাজীপুর মহানগরীর মোগরখাল এলাকার টিএনজেড অ্যাপারেলস লিমিটেড কারখানার বকেয়া বেতনের দাবিতে অনেকদিন ধরেই বিক্ষোভ করে শ্রমিকরা আসছিলেন। আন্দোলনের মুখে  দীর্ঘদিন কারখানাটি  বন্ধ রাখা হয়। সে সময় শ্রমিকরা আন্দোলন করলেও মালিকপক্ষ তাদের বেতন ভাতা দেয়নি। কিছুদিন আগে বেতন পরিশোধ করার আশ্বাস দিয়ে কারখানা ফের খুলে দেওয়া হয়। চলতি মাসের শেষ হয়ে এলেও শ্রমিকদের পাওনা বেতন ভাতা দিচ্ছিল না তারা। বেতন-ভাতা না পেয়ে কারখানার শ্রমিকরা বিক্ষোভ নিয়ে মালেকের বাড়ি এলাকায় সড়ক অবরোধ করে।  এতে উভয়দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে ওই মহাসড়কে চলাচলকারী যাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হয়। 

গাজীপুর শিল্পাঞ্চলের পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম বলেন, তিন মাসের বকেয়া বেতনের দাবিতে এরা বিক্ষোভ করছে। শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রেখেছে। ঘটনাস্থলে শিল্প পুলিশ রয়েছে তারা শ্রমিকদের বুঝিয়ে সরানোর চেষ্টা করছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS