ভিডিও

জয়পুরহাটের পাঁচবিবির মোহাম্মদপুর ইউনিয়নের পবাহার উত্তরপাড়ার রাস্তাটির বেহাল অবস্থা

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৪, ১১:১৯ রাত
আপডেট: অক্টোবর ২৬, ২০২৪, ১১:১৯ রাত
আমাদেরকে ফলো করুন

বাগজানা (জয়পুরহাট) প্রতিনিধি : জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার জনসাধারণের চলাচলের অনেক রাস্তার অবস্থা খুবই বেহাল। গত সরকারের শাসনকালে বেশ কিছু গ্রামীণ রাস্তা পাকাকরণ করা হলেও, অধিকাংশ রাস্তায় বিভিন্ন প্রজেক্টের অর্থায়নে ইট ও বালি দিয়ে সোলিং করে ফেলে রাখা হয়।

এসব রাস্তায় বর্ষার সময় ইটের নিচের বালি-মাটি সরে গিয়ে ইটগুলো উঁচুনিচু হয়ে অনেক জায়গায় রাস্তা ভেঙ্গে গেছে। এসব রাস্তায় পায়ে হেঁটে বা ভ্যান-রিকশা, সাইকেল ও মটরসাইকেলে চলাচল বেশ কষ্টকর। মাঝে মাঝেই যানবাহন নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা ঘটছে। এছাড়াও যানবাহনের বিভিন্ন যন্ত্রাংশের ক্ষতি হচ্ছে।

উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের পবাহার উত্তরপাড়া যাওয়ার অর্ধেক রাস্তাটি কয়েকবছর আগে ইট বালু দিয়ে সোলিং করা হয়। সরেজমিনে গিয়ে দেখা যায়, গ্রামীণ রাস্তাটির ইট বালি সরে উচুঁনিচু হয়ে আছে এবং অধিকাংশ রাস্তাই ভেঙ্গে গেছে।

ওই গ্রামের একাধিক কৃষক বলেন, গ্রীস্মকালে অতি কষ্টে চলাচল করা গেলেও বর্ষায় অতিরিক্ত কাদায় চলাচল দূরহ হয়ে পড়ে। চলাচলের সুবিধায় প্রতিবছর গ্রামের সবাই স্বেচ্ছা শ্রমে রাস্তায় নিজ উদ্যোগে মাটি কাটেন বলেও জানান। মাঠ থেকে ঘরে ফসল আনতে ও বিক্রির জন্য বাজারে নিতে ভ্যান-রিকশা যেতে অনিহা প্রকাশ করে।

স্কুল কলেজগামী শিক্ষার্থীরা বলেন, অনেক সময় ভ্যান-অটো ভ্যানের ড্রাইভার তাদের গাড়িতে নিতে চায়না। আইনুল হক মন্ডল নামের একজন ধান ব্যবসায়ী বলেন, অনেক কষ্ট করে ভাঙ্গা রাস্তা দিয়ে চলাচল করতে হচ্ছে। সংশ্লিষ্ট কর্তপক্ষের কাছে অনুরোধ অতিদ্রুত রাস্তাটি পাকাকরণের ব্যবস্থা করা হোক।

মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোছাঃ রশিদা খাতুন বলেন, আমি সবেমাত্র দ্বায়িত্ব পেয়েছি তবে নতুন বরাদ্দ এলেই পবাহার গ্রামের রাস্তাটি সংস্কার করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS