ভিডিও

দিনাজপুরের কাহারোলে বন বিভাগের অফিস ও কোয়াটার জরাজীর্ণ

ঝুঁকি নিয়ে চলছে সরকারি কার্যক্রম

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২৪, ০৭:৪৯ বিকাল
আপডেট: অক্টোবর ২৭, ২০২৪, ০৭:৪৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি : কাহারোলে বন বিভাগের অফিস ও কমকর্তা কর্মচারীদের বাসভবন, প্রশিক্ষণ কেন্দ্রটি ব্যবহারে অনুপযোগী হয়ে পড়ায় জীবনের ঝুঁকি নিয়ে চলছে সরকারি কার্যক্রম ও বসবাস। যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনার মতো ঘটনা।

এসব সংস্কার বা নতুন করে নির্মাণের ক্ষেত্রে কর্তৃপক্ষের নেই কোনো মাথা ব্যাথা। দিনাজপুরের কাহারোল উপজেলা সদরে (কাহারোল-বীরগঞ্জ) যাওয়ায় পাকা সড়কের পূর্বপাশে অবস্থিত উপজেলা বন বিভাগের অফিসটি।

সরেজমিনে ঘুরে দেখা যায়, বন বিভাগের অধীন উপজেলা রেঞ্চ অফিসের অবস্থা এত শোচনীয় ও চরম জরাজীর্ণ অবস্থায় দাঁড়িয়ে আছে ভবনটি। ঝুঁকিপূর্ণের মধ্যে দিয়েও জীবন বাজি রেখে কাহারোল এসএফএনটিসি ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসের কাজকর্ম করতে দেখা যায়।

কর্মকর্তা ও কর্মচারীদের জন্য নির্মাণকৃত কোয়াটারগুলো এবং প্রশিক্ষণ কেন্দ্রের বিভিন্ন অংশে ভেঙে পড়েছে আবার কোনো কোনো কোয়াটার বসবাসের অনুপযোগী হয়ে পড়ায় তা পরিত্যক্ত হিসেবে ও পড়ে রয়েছে।
বন বিভাগের ভারপ্রাপ্ত বন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম (হেলাল) জানিয়েছেন এই অফিস ও কোয়াটারগুলো এবং প্রশিক্ষণ কেন্দ্রটি ১৯৮৩ সালের দিকে প্রতিষ্ঠা বা নির্মাণ করা হয়েছে।

নির্মাণের পর কয়েকবার হালকা-পাতলা সংস্কার ও রঙের কাজ করা হয়েছে। এদিকে উপজেলার সচেতন মহলের কয়েকজন ব্যক্তি জানান, এই উপজেলার বন বিভাগ থেকে সরকার প্রতিবছর কোটি কোটি টাকা রাজস্ব পেয়ে থাকলেও উপজেলা বন বিভাগের অফিস ও কোয়াটারগুলো নতুনভাবে নির্মাণ না করার ফলে এখানকার কর্মকর্তা ও কর্মচারীরা জীবনের ঝুঁকি মাথায় নিয়ে তাদের দায়িত্ব-কর্তব্য পালনের পাশাপাশি পরিবার পরিজন নিয়ে আতঙ্কের মধ্যদিয়ে দিনা-পাতি অতিবাহিত করছে বলে সচেতন মহল মনে করছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS