ভিডিও

শেরপুরে বাঙালি নদীর অবৈধ বালুমহালে অভিযান

প্রকাশিত: মে ১১, ২০২৪, ১০:৩৯ রাত
আপডেট: মে ১১, ২০২৪, ১০:৩৯ রাত
আমাদেরকে ফলো করুন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে বাঙালি নদীর অবৈধ বালুমহালে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় অবৈধভাবে বালু উত্তোলনের ঘটনায় জড়িত থাকায় দু’জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। সেইসঙ্গে মাটিকাটা যন্ত্র (এস্ককেভেটর) ও বালু উত্তোলনের ড্রেজার জব্দ করা হয়।

গতকাল শুক্রবার সন্ধ্যায় উপজেলার খানপুর ইউনিয়নের বড়ইতলী এলকার ওপর দিয়ে বহমান বাঙালি নদীতে এই অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম রেজাউল করিম।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রেজাউল করিম জানান, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বেশকিছু দিন ধরে স্থানীয় একটি মহল বড়ইতলী এলাকায় ড্রেজার মেশিন বসিয়ে বাঙালি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিলেন।

গোপনে এমন তথ্য পেয়ে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। কিন্তু অভিযানের বিষয়টি আঁচ করতে পেরে সংশ্লিষ্টরা সবাই পালিয়ে যান। পরে স্থানীয়দের দেওয়া তথ্য অনুযায়ী বালু উত্তোলনের সঙ্গে জড়িত বড়ইতলী গ্রামের জেল হোসেনের ছেলে আব্দুল মোন্নাফ হোসেন ও গজারিয়া গ্রামের আজিজার রহমানের ছেলে আবু বক্কারের বিরুদ্ধে মামলা করা হয়।

সেইসঙ্গে খননযন্ত্র এস্ককেভেটর ও বালু উত্তোলনের ড্রেজার জব্দ করে স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় দেওয়া হয়। এই ঘটনায় জড়িত সন্দেহে অন্যান্যের ব্যাপারে খোঁজখবর নেয়া হচ্ছে। জড়িত থাকার প্রমাণ পেলে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS