ভিডিও

বৈরুতে ইসরায়েলি হামলায় ৩৭ জন নিহত

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০১:৪৬ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০১:৪৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : বৈরুতে ইসরায়েলের বিমান হামলায় হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার ইব্রাহিম আকিল, আরও কয়েকজন হিজবুল্লাহ কমান্ডারসহ অন্তত ৩৭ জন নিহত হন বলে জানিয়েছে লেবানিজ কর্তৃপক্ষ। নিহত ব্যক্তিদের মধ্যে ৩টি শিশু ও ৭ জন নারীও রয়েছেন।ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ জানিয়েছে, শুক্রবারের হামলায় তাদের ১৬ জন সদস্য নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে জ্যেষ্ঠ নেতা ইব্রাহিম ছাড়াও তাদের আরেক কমান্ডার আহমেদ ওয়াহবিও রয়েছেন। প্রায় এক বছর আগে গাজা যুদ্ধ শুরু হওয়ার পর সেখানে ফিলিস্তিনিদের সশস্ত্র সংগঠন হামাসের প্রতি সমর্থন জানিয়ে ইসরায়েলে নিয়মিত হামলা করে যাচ্ছে হিজবুল্লাহ। জবাবে ইসরায়েলও হিজবুল্লাহর বিভিন্ন অবস্থান লক্ষ্য করে পাল্টা হামলা করছে। তবে প্রায় এক বছরের মধ্যে হিজবুল্লাহর কোনো অবস্থানে ইসরায়েলের সবচেয়ে প্রাণঘাতী হামলা ছিল এটি (শুক্রবারের হামলা)।

ইসরায়েল বলেছে, ইব্রাহিম ও হিজবুল্লাহর অভিজাত রাদওয়ান ফোর্সের আরও কয়েকজন নেতা একটি ভূগর্ভস্থ অবস্থানে জড়ো হয়েছিলেন। তারা সেখানে সফলভাবে হামলা চালিয়েছেন এবং হিজবুল্লাহর সামরিক চেইন অব কমান্ড প্রায় সম্পূর্ণরূপে বিধ্বস্ত করে দিয়েছে। লেবাননের একটি নিরাপত্তা সূত্র জানিয়েছে, বৈরুতের একটি জনবহুল এলাকায় একটি বহুতল ভবন পুরোপুরি মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হয়েছে। ওই ভবনের পাশেই একটি নার্সারি (শিশুদের) ছিল। হামলায় নার্সারি ভবনটিও ক্ষতিগ্রস্ত হয়েছে। হামলায় নার্সারির তিনটি শিশু এবং সাতজন নারী নিহত হয়েছেন বলে জানিয়েছে লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS