ভিডিও

হোয়াইটওয়াশ হয়ে যা বললেন শান্ত

প্রকাশিত: অক্টোবর ০১, ২০২৪, ০৯:৪৭ রাত
আপডেট: অক্টোবর ০২, ২০২৪, ০৯:৫১ সকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানকে ঘরের মাঠে হোয়াইটওয়াশ করে বেশ আত্মবিশ্বাস নিয়েই ভারত সফরে যায় বাংলাদেশ দল। ভারতে এবার উল্টো হোয়াইটওয়াশ হয় শান্ত বাহিনী। দুই ম্যাচেই হেরেছে বড় ব্যবধানে। চলমান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লিস্টে থাকা ম্যাচ দু’টির প্রথমটিতে ২৮০ রানের বড় ব্যবধানে হারের পর কানপুরে মঙ্গলবার (১ অক্টোবর)  টাইগাররা আড়াই দিনে হারল ৭ উইকেটের বড় ব্যবধানে। দুই ম্যাচের সিরিজে ধবলধোলাই হলো বাংলাদেশ।

আজ কানপুর টেস্টের শেষ দিনে ম্যাচ হারের পর সাক্ষাৎকারে টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ব্যাটিং ব্যর্থতাকে দুষলেন বরাবরের মতই। তিনি বলেন, দুই টেস্টেই আমরা ভালো ব্যাটিং করিনি। এই পরিস্থিতিতে আমাদের ভালো ব্যাট করতে হবে। আপনি যদি আমাদের ব্যাটারদের দেখেন, আমরা ৩০-৪০ বল খেলে আউট হয়ে গিয়েছি।

টেস্ট ম্যাচে এটা গুরুত্বপূর্ণ, ব্যাটাররা যখন মাঠে নামেন, তখন বড় রান করতে হবে। সেই সময় যেভাবে অশ্বিন ও জাদেজা (চেন্নাইয়ে প্রথম টেস্ট) ব্যাট করেছিল। ওই পার্টনারশিপটা খেলার মোড় ঘুরিয়ে দিয়েছিল। তিনি আরও বলেন, বোলিং ইউনিট হিসেবে আমাদের সেই মুহূর্তগুলো দেখতে হবে-কীভাবে আমরা সেই উইকেটগুলো পেতে পারি।

কানপুর টেস্টের প্রথম ইনিংসে দলের বাকি ব্যাটারদের ব্যর্থতার মুখে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন মুমিনুল হক। তার প্রশংসা করে শান্ত বলেন, এই টেস্টে (কানপুর) মুমিনুল যেভাবে ব্যাটিং করেছেন তা এগিয়ে যেতে সাহায্য করবে। আর মিরাজ দুই ইনিংসেই ভালো বোলিং করেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS