ভিডিও

ইংল্যান্ডের কোচ হওয়া নিয়ে যা বললেন ক্লপ

প্রকাশিত: আগস্ট ০১, ২০২৪, ০৪:১৭ দুপুর
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ০৫:০৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের পর ইংল্যান্ডের কোচের পদ ছাড়েন গ্যারেথ সাউথগেট। তারপর থেকেই হ্যারি কেইন ও জুড বেলিংহামদের নতুন কোচ হওয়ার সম্ভাব্য তালিকায় আসতে থাকে বেশকিছু নাম। যার মধ্যে ছিলেন ইয়ুর্গেন ক্লপও। এই জার্মান গত মৌসুম শেষ হওয়ার পর ছেড়ে দেন লিভারপুলের কোচের দায়িত্ব।

তবে ইংল্যান্ডের ডাগআউটে দাঁড়ানোর সম্ভাবনা নাকচ করে দিয়েছেন ক্লপ। গতকাল বুধবার নিজ দেশে একটি কোচেস সেমিনারে গণমাধ্যমকর্মীরা ইংল্যান্ডের কোচ হওয়ার প্রস্তাব পেয়েছেন কিনা জানতে চাইলে ক্লপ সে সম্ভাবনা উড়িয়ে দেন। ক্লপ বলেন, আমি লিভারপুলের দায়িত্ব ছাড়ার পরই বলেছিলাম কোচিং থেকে কিছুদিন দূরে থাকতে চাই। সেটা ক্লাব হোক কিংবা কোনো জাতীয় দল।

আমি একটা বিরতি নিয়ে তারপর কোচিংয়ে ফেরার কথা বিবেচনা করবো। আপাতত কোনো দলেরই দায়িত্ব নেওয়ার সম্ভাবনা নেই। ক্লপ এক দশক ইংল্যান্ড জায়ান্ট লিভারপুলের ডাগআউট সামলেছেন। এই দীর্ঘ সময়ে তিনি ক্লাবকে চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগ, এফএ কাপ, ফিফা ক্লাব বিশ্বকাপ, উয়েফা সুপার কাপ ও দুটি লিগ কাপ জিতিয়েছেন।

সর্বশেষ ২০২৩-২৪ মৌসুমে প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের দারুণ সম্ভাবনা তৈরি করেছিলেন। দলের বড় অনেক তারকা মৌসুমের শেষ দিকে ইনজুরির কারণে খেলতে না পারায় পিছিয়ে পড়ে লিভারপুল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS