ভিডিও

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ০৫:৪৩ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ০৫:৪৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের নতুন পরিচালনা পর্ষদের সাথে ব্যাংকের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ, বিভাগীয় প্রধান, আঞ্চলিক প্রধান ও শাখা ব্যবস্থাপকদের মত বিনিময় সভা ০৭ সেপ্টেম্বর, শনিবার ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন ব্যাংকের মাননীয় চেয়ারম্যান দেশের ইসলামী ব্যাংকিংয়ের অন্যতম পথিকৃত মোহাম্মদ আবদুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক মোঃ আজিজুর রহমান, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান উত্তরা ব্যাংকের সাবেক উপব্যবস্থাপনা পরিচালক মোঃ আবদুল কুদ্দুছ, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন ডিপার্টমেন্টের সহযোগী অধ্যাপক মোঃ সাইফুল আলম এবং অডিট কমিটির চেয়ারম্যান মোঃ রাগিব আহসান এফসিএ। সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মোঃ আলী। সভায় ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবু রেজা মোঃ ইয়াহিয়াসহ উপব্যবস্থাপনা পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভার শুরুতে বৈষম্যবিরোধী আন্দোলনের শহীদদের প্রতি বিশেষ শ্রদ্ধা জ্ঞাপন করা হয় এবং দেশের আর্থিক ক্ষেত্রে বৈষম্য দূর করার ব্যাপারে অগ্রণী ভূমিকা পালনের প্রতিজ্ঞা করা হয়।
প্রধান অতিথি তার বক্তব্যে ব্যাংকের গ্রাহক স্বার্থ রক্ষায় সার্বিক কার্যক্রম উন্নয়ন, তারল্য সংকট নিরসন ও খেলাপী বিনিয়োগ আদায়ের লক্ষে ঘোষিত মাসব্যাপী ‘রিকভারি ড্রাইভ’ কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করতে ব্যাংকের সকল স্তরের কর্মীকে সক্রিয়ভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান।

তিনি বলেন, নতুন বোর্ড গঠনের পর ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সার্বিক কার্যক্রম উন্নয়নে নতুন উদ্যমে সৃষ্টি হচ্ছে। ব্যাংকে রক্ষিত সারা দেশের অগণিত গ্রাহকের কষ্টার্জিত আমানত বিশেষ কিছু এলাকার মুষ্টিমেয় কিছু মানুষের হাতে পূঞ্জিভূত হওয়ার ফলে সম্প্রতি যে সমস্যা দেখা দিয়েছিল সে পরিস্থিতি কাটিয়ে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক সামনের দিকে অগ্রসর হতে শুরু করেছে। তিনি ব্যাংকের সকল শাখার সংগৃহীত আমানত সেই অ লে বিনিয়োগ করে বৈষম্যহীন অর্থনৈতিক উন্নয়ন নিশ্চিত করার আহ্বান জানান। দেশের ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্পে বিনিয়োগ বাড়িয়ে ২০ লক্ষ গ্রাহকের এই ব্যাংকটিকে যথার্থ জনগণের ব্যাংকে রূপান্তরিত করা এবং গ্রাহক সেবার সার্বিক মান উন্নয়ন করে ব্যাংকের লক্ষ পূরণে ভূমিকা রাখার জন্য তিনি উদাত্ত আহ্বান জানান। দেশে বৈধ চ্যানেলে রেমিট্যান্স প্রবাহ উৎসাহিত করতে তিনি শাখায় প্রবাসী গ্রাহক সেবা ডেস্ক খোলার নির্দেশনা প্রদান করেন।

সকল আমানতকারীর স্বার্থ রক্ষায় বর্তমান বোর্ডের দৃঢ় প্রতিজ্ঞার কথা উল্লেখ করে চেয়ারম্যান মহোদয় ব্যাংকের কর্মীবাহিনীকে উৎসাহ-উদ্দীপনার সাথে কাজ করে ব্যাংকটিকে শ্রেষ্ঠ শরীয়াহ ব্যাংকে রূপান্তরিত করার আহ্বান জানান। তিনি বলেন, এখন থেকে ব্যাংকের কার্যক্রমে শরীয়াহ পরিপালনে কোন ব্যত্যয় প্রশ্রয় দেয়া হবে না।
সভায় বিশেষ অতিথিগণ ছাড়াও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, উপব্যবস্থাপনা পরিচালকবৃন্দ, বিভিন্ন আ লিক প্রধানগণ, বিভাগীয় প্রধানগণ, শাখা ব্যবস্থাপক ও শাখার দ্বিতীয় কর্মকর্তাগণ বক্তব্য রাখেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS