ভিডিও

এ এস এম আব্দুল হালিম বিএইচবিএফসি’র চেয়ারম্যান

প্রকাশিত: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০৫:৩১ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০৫:৩১ বিকাল
আমাদেরকে ফলো করুন

সাবেক মন্ত্রিপরিষদ সচিব জনাব এ এস এম আব্দুল হালিম-কে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি) এর পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ গত ৮ সেপ্টেম্বর এক প্রজ্ঞাপনের মাধ্যমে যোগদানের তারিখ থেকে তিন বছরের জন্য এ নিয়োগ প্রদান করে। তাঁর এ নিয়োগের পর জনাব আব্দুল হালিম গত ৯ সেপ্টেম্বর পূর্বাহ্নে প্রতিষ্ঠানটির সদর দফতরে পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান হিসেবে তাঁর দায়িত্বভার গ্রহন করেন। ইতোপূর্বে বিগত ১৯৯৯-২০০০ সময়ে তিনি বিএইচবিএফসি’র অন্যতম একজন পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

জনাব এ এস এম আব্দুল হালিম ১৯৪৮ সালের ১ জানুয়ারি জামালপুর জেলার ইসলামপুরে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বানিজ্য অনুষদ থেকে স্নাতক ও স্নাতকোত্তর এবং ইংল্যান্ডের বার্মিংহাম ইউনিভার্সিটি থেকে ডেভেলপমেন্ট স্টাডিজ-এ উচ্চতর ডিগ্রি গ্রহনকারী সাবেক এ ইপিসিএস কর্মকর্তা মহকুমা ও জেলা প্রশাসক এবং বিভাগীয় কমিশনার হিসেবে মাঠ পর্যায়ে দক্ষ প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি পাট ও বস্ত্র, কৃষি এবং সংস্থাপন মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালনের পর মন্ত্রিপরিষদ সচিব হিসেবেও অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেন। এছাড়াও, তিনি সাবেক দুর্নীতি দমন ব্যুরোতে দায়িত্ব পালন এবং বিভিন্ন সংস্থা ও কর্পোরেশনের পরিচালক ও চেয়ারম্যান হিসেবেও রেখেছেন কৃতিত্ব ও যোগ্যতার স্বাক্ষর। বর্ণাঢ্য চাকুরি জীবনে জনাব আব্দুল হালিম জেনেভা কনভেনশনে যোগদানসহ বিভিন্ন শিক্ষা ও সরকারি সফরে নেতৃত্ব প্রদানে এশিয়া এবং ইউরোপের অধিকাংশ দেশ এবং আমেরিকা ভ্রমন করেন। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS