ভিডিও

আকাশজমিনের প্রতিষ্ঠাবার্ষিকীতে আ স ম ফিরোজ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৮:৩৪ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৮:৩৪ রাত
আমাদেরকে ফলো করুন

সাপ্তাহিক আকাশজমিনের প্রতিষ্ঠাবার্ষিকী ও অষ্টমবারের মতো জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় প্রধান অতিথি পত্রিকার প্রধান উপদেষ্টা আ স ম ফিরোজকে সংবর্ধনা দেওয়া হয়েছে। এ উপলক্ষ্যে সোমবার বিজয়নগরে নাভানা রহিম আর্ডেন্ট ভবনের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পত্রিকার সম্পাদক ও প্রকাশক মীর লিয়াকত আলী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক জাফর ওয়াজেদ। বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক তামজিদ বিন রহমান তুর্য, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য রায়হান সাকিব, সাংবাদিক জাকিরুল ইসলাম, বাংলাদেশ শিল্প উদ্যোক্তা অ্যাসোসিয়েশনের সভাপতি কামরুল হাসান এবং  সাংবাদিক-কলামিস্ট মীর আব্দুল আলীম। উপস্থিত ছিলেন  এভারকোর কর্ণধার মো. মনিরুজ্জামান,  বাউফল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনিসুর রহমান, সাংবাদিক-গল্পকার সিরাজুল এহসান, সংসদ সদস্যের পিএস মাহবুবুর রহমানসহ আরও অনেকে। আ স ম ফিরোজ বলেন, দেশের গণমাধ্যম এখন পুরোপুরি স্বাধীনতা ভোগ করছে। একই সঙ্গে তিনি সাপ্তাহিক থেকে দৈনিকে আসন্ন যাত্রায় আকাশজমিনের উত্তরোত্তর সাফল্য ও  সবার সহযোগিতা কামনা করেন। 
তিনি আরও বলেন, সংবাদপত্র তথা গণমাধ্যম স্বাধীনতা সংশ্লিষ্ট মহল পুরোপুরি ভোগ করছে। জনগণ অতীতের যেকোনো সময়ের চেয়ে বাকস্বাধীনতা অধিকতর মাত্রায় পাচ্ছে, কেউ কেউ এর বিপরীত কথাও প্রচার করছে, তাতেই প্রমাণ হয় দেশে মত প্রকাশের স্বাধীনতা বিরাজমান।
বিশেষ অতিথির বক্তব্যে জাফর ওয়াজেদ বলেন, অনলাইনের যুগে প্রিন্টেড পত্রিকার বিষয়ে অনেকে শঙ্কা প্রকাশ করেন।  কিছু অনলাইনে সাংবাদিকতার যে অবক্ষয়, ভুয়া তথ্য ও দায়িত্বহীনতা আমরা দেখতে পাই, তাতে শেষ পর্যন্ত পাঠক ছাপা পত্রিকারই দ্বারস্থ হবেন সে কথা নির্দ্ধিধায় বলা যায়। সাংবাদিকতার নীতি-আদর্শ ও ঢাকার বাইরের সাংবাদিকতার সেই সোনালি যুগ আকাশজমিনের মাধ্যমে ফিরে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 
সাপ্তাহিক থেকে দৈনিকে যাত্রার ঘোষণায় এক আনন্দময় পরিবেশের সৃষ্টি হয়। প্রধান অতিথির হাতে সম্মাননার ক্রেস্ট তুলে দেন সম্পাদক। প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন সম্পাদক মীর লিয়াকত আলীকে নিয়ে আ স ম ফিরোজ ও জাফর ওয়াজেদ। এ সময় করতালিতে মুখর হয়ে ওঠে কার্যালয়। উল্লেখ্য, দৈনিক আকাশজমিন প্রকাশের প্রক্রিয়া চলছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS