ভিডিও

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির

বায়োকেমিস্ট্রি এবং মলিকুলার বায়োলজি বিভাগে ডায়বেটিস সংক্রান্ত জাতীয় সেমিনার

প্রকাশিত: মে ১৪, ২০২৪, ০৮:০৬ রাত
আপডেট: মে ১৪, ২০২৪, ০৮:০৬ রাত
আমাদেরকে ফলো করুন

গত ১১ মে বুধবার ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বায়োকেমিস্ট্রি এবং মলিকুলার বায়োলজি বিভাগে ‘Burden of Aging and Diabetes: Think Globally, Act Locally’ শীর্ষক একটি জাতীয় সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে  Aging and Diabetes: Challenges and Opportunities in the Bangladesh Context  শীর্ষক মূল বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্সেস (বিউএইচএস)-এর সাবেক ভাইস চ্যান্সেলর এবং পথিকৃৎ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক ও বিজ্ঞানী  অধ্যাপক ড. লিয়াকত আলি। প্রবন্ধের ওপর বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আমিনুল হক। বক্তব্যে তিনি বাংলাদেশে বার্ধক্যের সূচক (এজিং ইনডেক্স) এর সুবিধা এবং চ্যালেঞ্জর বিষয়টি তুলে ধরেন। বক্তব্য রাখেন ইউনাইটেড হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ও বাংলাদেশ এন্ডোক্রাইন সোসাইটির সভাপতি, অধ্যাপক ডা: এম হাফিজুর রহমান। তিনি তার বক্তব্যে ডায়াবেটিসে আক্রান্ত বয়স্ক ব্যক্তিদের স্বাস্থ্যসম্মত জীবনযাপনে করণীয় সম্পর্কে সুনির্দিষ্ট দিক নির্দেশনা দেন।
ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. সাইফুল ইসলামের সভাপতিত্বে, সেমিনারে বক্তব্য রাখেন বোর্ড অব ট্রাস্টির  চেয়ারম্যান ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী,ভাইস চেয়ারম্যান ডা. মুহাম্মদ শহীদুল কাদির পাটোয়ারী, উপ-উপাচার্য প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. গনেশ চন্দ সাহা ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. জাহিদুল ইসলাম। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন বায়োকেমিস্ট্রি এবং মলিকুলার বায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ড. হাফিজুর রহমান ও সহযোগী অধ্যাপক ড. তানিয়া মান্নান। সেমিনারে ইউনিভার্সিটির ডিন, বিভাগীয় চেয়ারম্যান ও সকল শিক্ষকবৃন্দ। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS