ভিডিও

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় "কারিগরি দক্ষতা" দল ২য় পুরস্কার অর্জন

আইএইউপি ইন্টারন্যাশনাল বিজনেস মডেল স্টুডেন্ট কম্পিটিশন ২০২৪

প্রকাশিত: জুন ০২, ২০২৪, ০৪:৩২ দুপুর
আপডেট: জুন ০২, ২০২৪, ০৪:৩২ দুপুর
আমাদেরকে ফলো করুন

ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব ইউনিভার্সিটি প্রেসিডেন্টস (আইএইউপি) আয়োজিত ৩য় আইএইউপি ইন্টারন্যাশনাল বিজনেস মডেল স্টুডেন্ট কম্পিটিশন ২০২৪-এ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের পাঁচজন ছাত্রের সমন্বয়ে গঠিত ‘কারিগরি দক্ষতা’ দল গৌরবোজ্জ্বল দ্বিতীয় পুরস্কার অর্জন করেছে। ৩০ মে, ২০২৪-এ, ডিআইইউ টিম "কারিগরি দক্ষতা" ১০টি দেশের ১২টি বিশ্ববিদ্যালয়ের ৪০টি চূড়ান্ত প্রকল্পের সাথে প্রতিযোগিতা করে এ পুরস্কার অর্জন করে। একটি ভার্চুয়াল পুরষ্কার প্রদান অনুষ্ঠানে দলটিকে প্রাইজ মানি হিসেবে ১৫০০ মার্কিন ডলার প্রদান করা হয়। পুরস্কার বিজয়ী দলের সদস্যরা হলেন, আরাবী চৌধুরী, মারওয়া আবদুস সালাম, রাহাত ইসলাম, মোঃ ইশরাক ভ‚ইয়া ও শফিকুল ইসলাম প্রান্ত। 

প্রতিযোগিতায় প্রতিটি দল তাদের উদ্ভাবনী ধারণাগুলি উপস্থাপন কাে এবং বিশ্বব্যাপী সমস্যার জন্য টেকসই সমাধানের জন্য তাদের প্রতিশ্রæতি প্রদর্শন করে। ‘কারিগরি দক্ষতা’ দল তাদের প্রকল্প, "ঐুফৎড়তবহ খধনং" উপস্থাপন করে, যা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা-(ঝউএং) ৯, ১১, ১২, এবং ১৩ কে সংযুক্ত করে, যার লক্ষ্য ডেটা বিশ্লেষণ, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং ইন্টারনেট অব থিংকিং (ওড়ঞ) ব্যবহার করে আরও স্মার্ট, আরও দক্ষ কৃষি ব্যবস্থা তৈরি করা। তাদের প্রকল্পটি মাটির প্রকৃতি, পানি সংরক্ষণ, জীববৈচিত্র্য এবং কার্বন সিকোয়েস্টেশনের প্রচারের অনুশীলনের উপর গুরুত্ব দেয়।

ক্যাপশনঃ ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব ইউনিভার্সিটি প্রেসিডেন্টস (আইএইউপি) আয়োজিত ৩য় আইএইউপি ইন্টারন্যাশনাল বিজনেস মডেল স্টুডেন্ট কম্পিটিশন ২০২৪-এ দ্বিতীয় পুরস্কার বিজয়ী ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ‘কারিগরি দক্ষতা’ দলের সদস্য আরাবী চৌধুরী, মারওয়া আবদুস সালাম, রাহাত ইসলাম, মোঃ ইশরাক ভ‚ইয়া ও শফিকুল ইসলাম প্রান্ত।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS