ভিডিও

পিরোজপুরে মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধ বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

প্রকাশিত: জুলাই ১৩, ২০২৪, ০৬:২০ বিকাল
আপডেট: জুলাই ১৩, ২০২৪, ০৬:২০ বিকাল
আমাদেরকে ফলো করুন

১৩ জুলাই ২০২৪, শনিবার, ঢাকা: মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধ বিষয়ে পিরোজপুরের ব্যাংক কর্মকর্তাদের জন্য দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করেছে বাংলাদেশের আর্থিক খাতে অপরাধ দমনে মূল ভূমিকা পালনকারী বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

১৩ জুলাই, শনিবার, পিরোজপুর কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেন ১৯টি ব্যাংকের শতাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা। ব্র্যাক ব্যাংক লিড ব্যাংক হিসেবে প্রশিক্ষণ কার্যক্রমটি পরিচালনা করে।

প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন বিএফআইইউ- এর পরিচালক মুহাম্মদ আনিছুর রহমান। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড ক্যামেলকো চৌধুরী মঈনুল ইসলাম।

প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা করেন বিএফআইইউ- এর যুগ্ম পরিচালক ইবনে আহসান কবির ও মোঃ আশরাফুল আলম এবং উপপরিচালক মো. মনিরুল ইসলাম। তাঁরা মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধ সম্পর্কিত বিভিন্ন সমস্যা ও সমাধান নিয়ে বিস্তারিত আলোচনা করেন। আলোচনার মধ্যে ছিল রেগুলেটরি রিকয়্যারমেন্টে সম্প্রতি যুক্ত হওয়া নানান বিষয়, টাইপোলজি এবং ট্রেন্ড, যেমন ট্রেড-বেজড এবং ক্রেডিট-ব্যাকড মানিলন্ডারিংয়ের ঝুঁকি ও প্রভাব, অনলাইন জুয়া, বাজি, গেমিং, ক্রিপ্টোকারেন্সি এবং ফরেন এক্সচেঞ্জের অবৈধ লেনদেন, ট্রানজ্যাকশন মনিটরিং এবং এএমএল অ্যান্ড সিএফটি সিস্টেম চেকিং এবং রেটিং সম্পর্কিত সব গুরুত্বপূর্ণ বিষয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব রহমান তাঁর বক্তব্যে আমাদের অর্থনীতি ও সমাজে বিরূপ প্রভাব মোকাবেলায় মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধের ওপর জোর দেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS