ভিডিও

উত্তরপ্রদেশে নেকড়ে দেখামাত্র গুলির নির্দেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ০৭, ২০২৪, ০৬:৩০ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০৭, ২০২৪, ০৬:৩০ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তরপ্রদেশে নেকড়ের আক্রমণ নিয়ে চরম আতঙ্কে রয়েছে সাধারণ মানুষ। গত প্রায় দুই মাসে প্রদেশের বাহরাইচ ও সিতাপুর জেলায় দাপিয়ে বেড়াচ্ছে নরখাদক নেকড়ের দল। তাদের হামলায় ইতোমধ্যেই ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৮ জনই শিশু। এছাড়া আহত হয়েছেন আরও ২৪ জন।  খবর দ্য প্রিন্টের।

এদিকে বিদ্যমান পরিস্থিতিতে মানুষখেকো নেকড়ে ধরতে ২৫টি দল গঠন করা হয়েছে। পাশাপাশি নিযুক্ত করা হয়েছে ১৮ জন শার্পশুটার। নেকড়ে দেখামাত্র গুলির নির্দেশ দেওয়া হয়েছে শার্পশুটারদের। খাঁচা পেতে এ পর্যন্ত ৪টি নেকড়েকে ধরা হলেও, দুটি এখনও অধরা রয়েছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

এদিকে নেকড়ের হামলা থেকে বাঁচতে বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল-কলেজ। কৃষকরা মাঠে যেতে ভয় পাচ্ছেন। বন্ধ রয়েছে দোকানপাট। বহরাইচের প্রায় ৩৫টি গ্রাম আতঙ্কে ছড়িয়েছে।

পাশাপাশি নেকড়ের হামলায় একের পর এক মৃত্যুর জেরে ৩৫টি এলাকায় হাই অ্যালার্ট জারি করা হয়েছে। গ্রামে গ্রামে গিয়ে মানুষকে সচেতন করার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসন, পুলিশ, বন বিভাগ, স্থানীয় পঞ্চায়েত এবং রাজস্ব বিভাগকে। সাধারণ মানুষকে আবেদন জানানো হয়েছে প্রশাসনের সঙ্গে সহযোগিতার। সাধারণ মানুষও রাত জেগে পাহারা দিচ্ছেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS