ভিডিও

নেতানিয়াহুর বিরুদ্ধে ইসরায়েলে সর্বকালের সর্ববৃহৎ বিক্ষোভ

প্রকাশিত: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০৩:২৬ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০৩:২৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের হাত থেকে জিম্মিদের উদ্ধার করতে একটি চুক্তি সইয়ের দাবিতে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে রেকর্ড সংখ্যক মানুষ বিক্ষোভ করেছেন। বলা হচ্ছে, এটা ইসরায়েলের ইতিহাসে অন্যতম বড় বিক্ষোভ। এতে সাড়ে ৭ লাখের বেশি মানুষ অংশ নিয়েছেন বলে অনুমান করা হচ্ছে। গত সপ্তাহে গাজায় ছয় জিম্মি নিহত হওয়ার জেরে এ বিক্ষোভ হয়।

আলজাজিরার প্রতিবেদনে বলা হয়, জিম্মিদের পরিবারের সদস্যরা নেতানিয়াহুর বিরুদ্ধে একটি চুক্তিতে না পৌঁছানোর জন্য দোষারোপ করছেন। গত নভেম্বরে হওয়া চুক্তির ভিত্তিতে ২৪০ কয়েদিকে মুক্তি দেওয়ার বিনিময়ে ইসরায়েলের ১০৫ জিম্মিকে মুক্ত করে হামাস। এখন বেশ কয়েকজন জিম্মি হামাসের কাছে রয়েছেন। আয়োজকরা বলছেন, শনিবার রাতের ওই বিক্ষোভে কেবল তেল আবিবে ৫ লাখের বেশি মানুষ জড়ো হন। ইসরায়েলের অন্য শহরগুলোতে আরও আড়াই লাখ মানুষ বিক্ষোভ করেন। বিক্ষোভকারীরা বলছেন, দাবি না মানা পর্যন্ত তারা ঘরে ফিরবেন না। 

দ্য গার্ডিয়ান অনলাইন জানায়, গতকাল রোববার গাজা সিভিল ইমার্জেন্সি সার্ভিসের উপপরিচালক ও তার পরিবারের চার সদস্য জাবালিয়ায় ইসরায়েলের বিমান হামলায় নিহত হয়েছেন। মোহাম্মদ মোর্সি উত্তর গাজায় উদ্ধার অভিযানের কাজ পরিচালনা করতেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS