ভিডিও

শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে মণিপুর ছাড়লেন গভর্নর!

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৪:৪৯ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ১২:১২ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের রাজ্য মণিপুরের গভর্নর লক্ষ্মণ প্রসাদ আচার্য বুধবার (১১ সেপ্টেম্বর) আসামের গুয়াহাটির উদ্দেশ্যে ইম্ফল ত্যাগ করেছেন। বিক্ষোভ মিছিল নিয়ে রাজভবনের দিকে যাওয়ার সময় শিক্ষার্থীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষের একদিন পর তিনি মণিপুর ত্যাগ করলেন। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম বিজনেস স্ট্যান্ডার্ড। 

এছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব স্নাতকোত্তর এবং স্নাতক পরীক্ষা স্থগিত করেছে মণিপুর বিশ্ববিদ্যালয়। এ বিষয়ে বিস্তারিত কিছু না জানিয়ে কর্মকর্তারা বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, মঙ্গলবার শিক্ষার্থী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষের পর বুধবার সকাল ১০টার দিকে আসামের উদ্দেশ্যে ইম্ফল ছাড়েন মণিপুরের গভর্নর লক্ষ্মণ প্রসাদ। তিনি আসামের গভর্নর হলেও অতিরিক্ত হিসেবে মণিপুরের দায়িত্বও পালন করেন। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, মঙ্গলবার রাজভবনের কাছে সংঘর্ষের সময় অর্ধশতাধিক শিক্ষার্থী এবং কয়েকজন নিরাপত্তা কর্মী আহত হয়েছেন। 

মণিপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি সামাল দিতে ব্যর্থতার জন্য ডিজিপি এবং রাজ্য সরকারের নিরাপত্তা উপদেষ্টার অপসারণের দাবি জানিয়েছিলেন আন্দোলনকারীরা। তবে রাজভবনের কাছে সংঘর্ষের কয়েক ঘন্টা পর, গভর্নর মঙ্গলবার রাতে ১১ জন ছাত্র প্রতিনিধির সঙ্গে সাক্ষাৎ করেন। পুলিশ জানিয়েছে, ইম্ফলে বুধবার নতুন করে কোনো বিক্ষোভ ও সহিংসতার খবর পাওয়া যায়নি। তবে রাজ্যটিতে কারফিউ জারি করার পাশাপাশি পাঁচদিনের জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS