ভিডিও

খেলতে গিয়ে ডিপ ফ্রিজারে আটকা পড়ে প্রাণ গেল চার শিশুর

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৪:০১ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৭:১৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : আফ্রিকার দেশ নামিবিয়ায় খেলাতে গিয়ে ডিপ ফ্রিজে আটকাপড়ে চার শিশুর মৃত্যু হয়েছে। এদের বয়স তিন থেকে ছয় বছরের মধ্যে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে তথ্যটি জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

গত সোমবার বিকেলে উত্তর-পূর্ব জাম্বেজি অঞ্চলে কাতিমা মুলিলো শহরের ঘনবসতিপূর্ণ এলাকায় অব্যবহৃত একটি ডিপ ফ্রিজার থেকে তিন থেকে ছয় বছর বয়সি চার শিশুকে উদ্ধার করা হয়। পুলিশের ধারণা খেলতে গিয়ে এরা আটকা পড়ে এবং ভেতরে দম বন্ধ হয়ে মারা যায়। তবে এ ঘটনায় তদন্ত চলছে। বিবিসি বলছে, চার শিশুর মধ্যে দুজন ফ্রিজে শ্বাসরোধে মারা যায় এবং অন্য দুজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম।

মৃত শিশুদের একজনের বাবা আরঞ্জেস শোরো নামিবিয়ান সংবাদপত্রকে বলেছেন, ‘যখন আমি ভেতরে আসি, আমি দেখলাম প্যারামেডিকরা আমার মেয়ে এবং অন্য একটি মেয়ের সাথে রয়েছে। তারা তাদের দ্রুত হাসপাতালে নিয়ে যায়; অন্য দুজনকে পুলিশ মরদেহবাহী যানবাহনে তুলে নেয়।’ জাম্বেজির আঞ্চলিক পুলিশ কমান্ডার আন্দ্রেয়াস শিলেলোকে উদ্ধৃত করে বার্তাসংস্থা এএফপি বলেছে, ‘ফ্রিজে এমন একটি হুক ছিল যা শুধুমাত্র বাইরে থেকেই খোলা যেত। তারা প্রায় দেড় ঘণ্টা এটিতে আটকে ছিল এবং সেখানে তাদের দম বন্ধ হয়ে গিয়েছিল।’

পাবলিক ব্রডকাস্টার এনবিসি’র ওয়েবসাইট জানিয়েছে, শিশুদের উদ্ধারের পর পার্শ্ববর্তী কাতিমা মুলিলো স্টেট হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তবে সেখানে পৌঁছানোর পর তাদের মৃত ঘোষণা করা হয়। অকার্যকর ওই ফ্রিজারটি মৃত শিশুদের কোনও একজনের পরিবারের এবং সেটি বাড়ির বাইরে কেন রাখা হয়েছিল, তা স্পষ্ট নয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS