ভিডিও

এবার যুক্তরাষ্ট্রে আদালতের ভেতরে বিচারককে গুলি করে হত্যা

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০৪:৩৮ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০৭:৪৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : এবার যুক্তরাষ্ট্রে আদালতের ভেতরেই এক বিচারককে গুলি করে হত্যা করা হয়েছে। দেশটির কেন্টাকি অঙ্গরাজ্যের লেচার কাউন্টি কোর্ট হাউজে এই ঘটনা ঘটে। ওই বিচারকের নাম কেভিন মুলিনস। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। কেন্টাকি অঙ্গরাজ্যের পুলিশ এ তথ্য জানিয়েছে। এদিকে এ ঘটনায় কাউন্টি শেরিফ শন স্টাইনসকে আটক করেছে পুলিশ। গতকাল শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

চেম্বারে এক জন বিচারককে গুলি করে হত্যা করার পর কেন্টাকির এক জন শেরিফকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। কেন্টাকি স্টেট পুলিশ জানিয়েছে, লেচার কাউন্টি কোর্ট হাউজে একাধিকবার গুলি করার পর জেলা বিচারক কেভিন মুলিনস ঘটনাস্থলেই মারা যান। লেচার কাউন্টি শেরিফ ৪৩ বছর বয়সি স্টাইনসকে এ হত্যার ঘটনায় অভিযুক্ত করা হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার আদালতের অভ্যন্তরে বাগিবতণ্ডার একপর্যায়ে গুলিবর্ষণ করা হয় বলে পুলিশ জানিয়েছে। তবে এ হত্যাকাণ্ডের উদ্দেশ্য এখনো জানতে পারেনি পুলিশ।

কর্মকর্তারা জানিয়েছেন, বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ২টার দিকে কেন্টাকির হোয়াইটসবার্গের আদালতে ওই বিচারককে একাধিক গুলি করে হত্যা করা হয়। যেটি লেক্সিংটন থেকে ২৪০ কিলোমিটার দূরে অবস্থিত। রাজ্যের অ্যাটর্নি জেনারেল রাসেল কোলেম্যান এক্স পোস্টে জানিয়েছেন, এ ঘটনায় তদন্ত করা হবে এবং সঠিক বিচার করা হবে। কেন্টাকির রাজ্যসরকার বিচারক নিহতের বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া পোস্টে বলেন, ‘পৃথিবীতে এটি অধিকতর নিন্দনীয় ঘটনা। আমি প্রার্থনা করি আগামী দিনগুলো ভালো হোক।’কেন্টাকি রাজ্যপুলিশের মুখপাত্র ম্যাট গেহার্ট ওয়াশিংটন পোস্টকে বলেন, বিচারককে গুলি করার সময় আদালতে প্রায় ৫০ জন কর্মী ছিলেন। এ ঘটনায় আর কেউ আহত হয়নি। ঘটনার পরই ওই স্থানে থাকা একটি স্কুল বন্ধ করে দেওয়া হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS