ভিডিও

লেবাননে ইসরায়েলের হামলায় নিহত ৩৩

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৩:০২ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৩:০২ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : লেবাননের বৈরুতে শুক্রবার ব্যাপক হামলা চালিয়ে ইরান সমর্থিত সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহপ্রধান হাসান নাসরুল্লাহকে হত্যা করে ইসরায়েলি বাহিনী। এরপরের দিনেও দেশটিতে মুহুর্মুহু হামলা চালিয়েছে ইসরায়েল। খবর : আনাদোলু এজেন্সি। 

এক বিবৃতিতে লেবাননের স্বাস্থ্যমন্ত্রণালয় জানিয়েছে, শনিবার ইসরায়েলি হামলায় অন্তত ৩৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছে ১৯৫ জন। ইসরায়েলি যুদ্ধবিমান বৈরুতের উপকণ্ঠে চিয়াম, বর্জ আল-বারাজনেহ এবং লিলাকির বিভিন্ন অংশ ও দক্ষিণের বেশ কয়েকটি শহরে হামলা চালিয়েছে। 

গত ৭ অক্টোবর থেকে ইসরায়েল ও গাজার মধ্যে যুদ্ধ চলছে। আর সেইসময় থেকে সীমান্তে পাল্টাপাল্টি গুলি বিনিময় চলে ইসরায়েল ও হিজবুল্লাহর। তবে সম্প্রতি লেবাননে হামলার তীব্রতা বাড়িয়ে ইসরায়েল। লেবাননের স্বাস্থ্যমন্ত্রী ফিরাজ আলাবিয়াদ এক সংবাদ সম্মেলনে বলেছেন, গত অক্টোবর থেকে এখন পর্যন্ত ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন এক হাজার ৬৪০ জন। এদের মধ্যে ১০৪ জন শিশু এবং ১৯৪ জন নারী। সেইসঙ্গে আহত হয়েছে ৮ হাজার ৪০৮ জন। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS