ভিডিও

আল-শিফা হাসপাতালে রাতভর ইসরায়েলি বাহিনীর অভিযান

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০২:২৮ দুপুর
আপডেট: মার্চ ১৮, ২০২৪, ০২:২৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার আল-শিফা হাসপাতালে রাতভর অভিযান চালিয়েছে ইসরায়েলি বাহিনী। খবর : বিবিসি

সোমবার (১৮ মার্চ) ইসরায়েলি বাহিনী জানায়, হাসপাতাল ভবনটি হামাসের জ্যেষ্ঠ জঙ্গিরা ব্যবহার করছে জানার পরই হামলা চালিয়েছে তারা। ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর এক মুখপাত্র বলেছেন, হাসপাতালের সীমিত এলাকায় ট্যাংক, ড্রোন ও ভারী অস্ত্র দিয়ে উচ্চমাত্রার নির্ভুল অপারেশন চালাচ্ছে আইডিএফ। 

এছাড়া সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে পোস্ট করার একাধিক ফুটেছে, হাসপাতালের চারপাশে ভারী গোলাগুলির শব্দ শোনা গেছে। হাসপাতালের ভেতর থেকে সাংবাদিকদের কাছে পাঠানো ভয়েস বার্তায় মুহাম্মদ আল-সায়িদ নামের একজন জানিয়েছেন, সেনারা হাসপাতাল ভবনের ভেতরে ঢুকে পড়েছে। এখানকার পরিস্থিতি ভয়ানক। এখানে সেখানে মৃতদেহ পড়ে আছে। আহতরা সাহায্য প্রার্থনা করছে। তবে হতাহতের সংখ্যা জানা যায়নি।

গাজায় হামাসের সরকারি গণমাধ্যম অফিস, এই অভিযানের নিন্দা জানিয়েছে। হাসপাতালের ভেতরের এই অভিযানকে আন্তর্জাতিক মানবিক আইনের স্পষ্ট লঙ্ঘন ও যুদ্ধাপরাধ হিসাবে চিহ্নিত করেছে তারা। ২০২৩ সালের নভেম্বরে আল শিফায় প্রথমবারের মতো হামলা চালায় হামাস। সেইসময় তারা ভবনের নিচে হামাসের সুড়ঙ্গ ও অস্ত্র খুঁজে পেয়েছিল বলে দাবি করেছে আইডিএফ। ফেব্রুয়ারিতে গাজার দ্বিতীয় বৃহত্তম চিকিৎসা কেন্দ্র নাসের হাসপাতালে বড় ধরনের সামরিক অভিযান চালায় ইসরায়েলি বাহিনী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS