ভিডিও

বিরল তুষারপাতে ঢেকে গেছে সৌদির মরুভূমি

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০৩:২৮ দুপুর
আপডেট: মার্চ ১৮, ২০২৪, ০৩:২৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : বিরল তুষারপাতে ঢেকে গেছে মরুময় সৌদি আরব। উত্তপ্ত মরুর বুকে জ্বলজ্বল করছে সাদা তুষার। শুক্রবার (১৫ মার্চ) বৃষ্টি ও শিলাবৃষ্টির পর হঠাৎ বদলে গেছে সৌদি আরবের রাজধানী রিয়াদের পশ্চিমে অবস্থিত আফিফ মরুভূমির চিত্র। 

আবহাওয়ার এমন অস্বাভাবিক দৃশ্যে অবশ্য খুব একটা বিপাকে পড়তে হয়নি সৌদিবাসীদের। উল্টো সবাইকে মুগ্ধ করেছে। বিরল এই তুষারপাত উপভোগ করতে অনেকে রাতেই বেরিয়ে পড়েন বাসা থেকে। রীতিমতো উৎসবে মাতেন কেউ কেউ। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই তুষারে ঢাকা মরুভূমির ছবি ও ভিডিও প্রকাশ করেছেন। ভিডিওগুলোতে দেখা যাচ্ছে, ধূসর মরুভূমি ছেয়ে গেছে শুভ্র তুষারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সম্প্রতি সৌদি আরবের আবহাওয়ায় পরিবর্তন আসতে পারে। বলা হয়, ১৭ মার্চ থেকে বৃষ্টি ও শিলাবৃষ্টির সম্ভাবনা আছে সেখানে। আর তার আগেই গোটা এলাকা ঢেকে গেল সাদা তুষারে।

গালফ নিউজের এক প্রতিবেদন থেকে জানা যায়, আগামীকাল সোমবার থেকে তাবুক, উত্তরাঞ্চলের সীমান্ত, আল জাওয়াফ, হাইল, মদিনা, কাসিম ও রিয়াদের উত্তর অঞ্চলে বজ্রঝড় ও শিলাসহ ভারী বৃষ্টিপাত হতে পারে। এর ফলে উপত্যকাগুলো প্লাবিত হতে পারে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS