ভিডিও

পেঙ্গুইনের সংখ্যা গোনাই চাকরি, খালি তিনটি পদ

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০৮:৫০ রাত
আপডেট: মার্চ ১৮, ২০২৪, ০৯:২১ রাত
আমাদেরকে ফলো করুন

আরামের চাকরি খুঁজছেন? তাহলে এই চাকরি আপনার জন্যই। কাজ শুধু পেঙ্গুইনের সংখ্যা গোনা। লন্ডনের আন্টার্কটিক হেরিটেজ ট্রাস্ট বিশ্বের সবচেয়ে দক্ষিণ প্রান্তে অবস্থিত পোর্ট লকরয়ের একটি পোস্ট অফিসের জন্য ৫ জন কর্মীর খোঁজ করছে। মেলের জবাব দেওয়া থেকে ওই অঞ্চলের পেঙ্গুইনের সংখ্যা গোনা— বিভিন্ন ধরনের কাজের জন্যই চলছে তাদের কর্মী নিয়োগ।

বেস লিডার, শপ ম্যানেজার, জেনারেল অ্যাসিসট্যান্ট— তিনটি পদের জন্য কর্মীর খোঁজ করছে ট্রাস্ট। এই কর্মী বাছাইয়ের বিজ্ঞাপনটি ইতিমধ্যেই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। এই সব পদে আবেদন করার জন্য আবেদনকারীকে ব্রিটেনের বাসিন্দা হতে হবে। যাঁদের নিয়োগ করা হবে, তাঁদের ২০২৪ সাল থেকেই কাজ শুরু করতে হবে। পাঁচ মাসের জন্য কাজ করতে হবে কর্মীদের।

চাকরির বিজ্ঞাপন অনুযায়ী, মেলের উত্তর দেওয়া, ডাকটিকিট বিক্রি করা, ৮০ বছরের পুরানো ইমারতের যত্ন নেওয়া, দোকান চালানো এবং ওই এলাকায় পেঙ্গুইনের সংখ্যা গোনার মতো কাজ করতে হবে নিয়োগ করা কর্মীদের । এই পোস্ট অফিসটির অবস্থান এতটাই প্রান্তিক এলাকায় যে, এখানে কাজ করা বেশ কঠিন হবে কর্মীদের জন্য।

১৯৯৬ সাল থেকে পোর্ট লকরয়কে একটি মিউজ়িয়ামে পরিণত করা হয়েছে। আন্টার্কটিক হেরিটেজ ট্রাস্ট ২০০৬ সাল থেকে পোর্ট লকরয়ের দেখাশোনার দায়িত্বে রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS