ভিডিও

রাখাইনে জান্তার ২শ’ সেনাকে আটক করেছে আরাকান আর্মি

প্রকাশিত: মে ০৭, ২০২৪, ১২:১৩ দুপুর
আপডেট: মে ০৭, ২০২৪, ১২:৪৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারের রাখাইনে জান্তা বাহিনীর পুরো একটি ব্যাটালিয়নকে আটক করেছে রাখাইনভিত্তিক সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি (এএ)। ব্যাটালিয়নের উপকমান্ডারসহ প্রায় ২০০ সেনা বর্তমানে আরাকান আর্মির জিম্মায়।

সোমবার একটি ভিডিও প্রকাশ করেছে আরাকান আর্মি। সেই ভিডিওতে একটি মাঠের মধ্যে প্রায় ২০০ ব্যক্তিকে বসে থাকতে দেখা গেছে। তাদের অনেকের পরনে মিয়ানমারের সামরিক বাহিনীর ইউনিফর্ম ছিল, অনেকে টিশার্ট-শর্টসও পরে ছিলেন। এই সেনাদের পাশে অস্ত্র হাতে দাঁড়িয়েছিল আরাকান আর্মির যোদ্ধারা। ভিডিওর সঙ্গে সংযুক্ত বার্তায় বলা হয়, সামরিক বাহিনীর রাখাইন প্রাদেশিক ইউনিটের অন্তর্ভুক্ত এমওসি ১৫ কমান্ডের উপকমান্ডার এবং তার অধীন প্রায় ২০০ সেনাকে বন্দি করেছে আরাকান আর্মি। এএ যোদ্ধাদের ‘চুড়ান্ত হামলার মুখে টিকতে না পেরে’ এই সেনারা আত্মসমর্পণ করেছে বলেও উল্লেখ করা হয়েছে ভিডিওটিতে।বার্তাসংস্থা এএফপি এ ইস্যুতে আরও তথ্য জানতে জান্তা মুখপাত্রদের সঙ্গে যোগাযোগ করেছিল, কিন্তু কোনো মুখপাত্র কথা বলতে রাজি হননি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS