ভিডিও

যুক্তরাষ্ট্রে ৪৩ বছর জেলে থাকার পর প্রমাণ হলো আসামি নির্দোষ

প্রকাশিত: জুন ২০, ২০২৪, ০৮:৪৫ রাত
আপডেট: জুন ২০, ২০২৪, ০৯:২২ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ১৯৮০ সালে খুনের দায়ে যুক্তরাষ্ট্রের একটি আদালত সাজা দেয় সান্দ্রা হেম নামে এক নারীকে। তবে দীর্ঘ ৪৩ বছর জেলে থাকার পর মিসৌরির একটি আদালত নির্দোষ ঘোষণা করলো তাকে। এক প্রতিবেদনে ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান এ তথ্য জানায়। 

প্রতিবেদনে বলা হয়, ১৯৮০ সালে মিসৌরির সেন্ট জোসেফ এলাকায় খুন হয়েছিলেন প্যাট্রিসিয়া নামে এক লাইব্রেরি কর্মী। পরে এই হত্যার ঘটনায় অভিযুক্ত ও দোষী সাব্যস্ত করা হয়েছিল তাকে। তবে সেই খুন করেননি তিনি। প্রকৃতপক্ষে, সেই লাইব্রেরি কর্মীকে খুন করেছিলেন একজন পুলিশের কর্মকর্তা। আদালতে সেই সময়ের ২০ বছর বয়সী সান্দ্রা নিজেই স্বীকারোক্তি দিয়েছিলেন যে, তিনি হত্যা করেছেন প্যাট্রিসিয়াকে।

তবে পরবর্তীতে বেরিয়ে আসে, বিচার চলার সময় মানসিকভাবে অসুস্থ ছিলেন সান্দ্রা। শক্তিশালী ওষুধের প্রভাবেই তিনি খুনের ঘটনায় নিজেকে জড়িয়ে ভুল বক্তব্য দিয়েছিলেন। বর্তমানে সান্দ্রা হেমের বয়স ৬৪ বছর। শারীরিক অবস্থা বিবেচনা করে সান্দ্রাকে সাজা থেকে মুক্তি দেয়ার জন্য আবেদন করেছেন তার আইনজীবী।   

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS