ভিডিও

নাইজেরিয়া বিয়ের আসর-জানাজা ও হাসপাতালে হামলায় নিহত ১৮

প্রকাশিত: জুন ৩০, ২০২৪, ০৩:৫৩ দুপুর
আপডেট: জুলাই ০১, ২০২৪, ১২:২৭ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : নাইজেরিয়ার বোর্নো রাজ্যে বেশ কয়েকটি আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেয় কমপক্ষে ১৮ জন নিহত ও ৩০ জন আহত হয়েছেন। বিয়ের আসর, জানাজা ও হাসপাতালের মতো জায়গায় শনিবার এমন হামলার ঘটনা ঘটে। খবর : বিবিসি

বোর্নো রাজ্যের জরুরি বিভাগের তথ্য মতে, আত্মঘাতী হামলাকারীরা সেখানকার গোওজা শহরে শনিবার একটি বিয়ের আসর, জানাজায় ও হাসপাতালে বোমা হামলা চালায়। এসব হামলায় নিহতদের মধ্যে শিশু ও নারী রয়েছে। স্থানীয় কিছু গণমাধ্যমের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে- নিহতের সংখ্যা আরও অনেক বেশি। নাইজেরিয়ার ভ্যানগার্ড এবং দিস ডে সংবাদপত্রে এসব বিস্ফোরণে মৃত্যুর সংখ্যা অন্তত ৩০ জন বলে বলা হয়েছে। হামলার পর নাইজেরিয়ার সামরিক বাহিনী গোওজা শহরে কারফিউ জারি করেছে। এখনও কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।

নাইজেরিয়া আফ্রিকার জনবহুল দেশগুলোর একটি। দেশটিতে ২০ কোটির বেশি মানুষের বাস। দেশটির উত্তর অংশে দীর্ঘদিন ধরে সহিংসতা চলছে। জঙ্গিগোষ্ঠী বোকো হারাম দেশটিতে এ ধরনের বহু হামলা চালিয়েছে অতীতে। সেসব হামলার অনেকগুলোতেই নারী আত্মঘাতী বোমারুদের ব্যবহার করা হয়েছে। নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে একটি ইসলামি রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য ২০০৯ সাল থেকে লড়াই চালিয়ে আসছে জঙ্গিগোষ্ঠীটি। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS