ভিডিও

সিরিয়া-লেবাননে হামলা ইসরায়েলের

প্রকাশিত: জুলাই ০৯, ২০২৪, ০২:২৩ দুপুর
আপডেট: জুলাই ০৯, ২০২৪, ০৯:৪০ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়া ও লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল। সোমবার সিরিয়ার বন্দর নগরী বানিয়াসে বিমান হামলা চালায় দেশটি। একটি বেনামি সামরিক সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা।

যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়াচ জানিয়েছে, বানিয়াস নগরীর উপকণ্ঠে দুটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ইরানের সঙ্গে সম্পর্কিত কয়েকটি স্থানে হামলা চালানো হয়েছে। এর আগে গত জানুয়ারিতে সিরিয়ার রাজধানী দামেস্কের একটি আবাসিক ভবনে হামলা চালায় ইসরায়েল। রাজধানীর পশ্চিমাঞ্চলের মাজেহ এলাকায় ওই হামলা চালানো হয়। সেখানে লেবানন ও ইরানসহ বেশ কিছু দেশের কূটনৈতিক মিশন রয়েছে।

একটি সূত্রের বরাত দিয়ে বলা হয়, এই হামলার মূল লক্ষ্য ছিল ইসলামিক রেব্যুলেশনারি গার্ড কর্পসের (আইআরজিসি) ইন্টেলিজেন্স ইউনিট। হামলার সময় আইআরজিসির এক কর্মকর্তা ও তার সহকারী ওই ভবনে ছিলেন। এদিকে সোমবার ভোররাতে দক্ষিণ লেবাননের একটি খামারে ইসরায়েলি বিমান হামলায় বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং কয়েক ডজন গবাদি পশু মারা গেছে। রোববার লেবানন থেকে ইসরায়েলের উত্তরাঞ্চল এবং গোলানে রকেট হামলা চালিয়েছে সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। গত অক্টোবরের পর এটাই সবচেয়ে অত্যাধুনিক অস্ত্র দিয়ে আক্রমণ বলে উল্লেখ করা হয়েছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS