ভিডিও

ইসরায়েলি বাহিনী সরতেই বেরিয়ে এলো লাশের পর লাশ

প্রকাশিত: জুলাই ১৩, ২০২৪, ০৪:৩৭ দুপুর
আপডেট: জুলাই ১৩, ২০২৪, ০৪:৩৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার একটি অংশ থেকে সরে যাওয়ার পর তাল আল-হাওয়া এলাকা থেকে কয়েক ডজন ফিলিস্তিনির লাশ উদ্ধার করা হয়েছে। ফিলিস্তিনি উদ্ধারকর্মীরা এই তথ্য জানিয়েছেন। খবর : আল জাজিরা।

শুক্রবার (১২ জুলাই) গাজার বেসামরিক প্রতিরক্ষা বিভাগের মুখপাত্র মাহমুদ বাসল বলেছেন, ইসরায়েলি হামলা থেকে বেঁচে যাওয়া মানুষদের উদ্ধারে এগিয়ে যায় গাজার বেসামরিক প্রতিরক্ষা বিভাগের দলগুলো। তবে তারা কয়েক ডজন মানুষকে নিহত অবস্থায় পেয়েছেন। নিহতদের অধিকাংশই পরিবার, নারী ও শিশু। তাদের কারও কারও লাশ কুকুরে পর্যন্ত খেয়েছে। তিনি বলেন, অন্তত ৬০টি লাশ গণনা করা হয়েছে। ঘটনাস্থলেই কয়েকজনের লাশ দাফন করা হয়। অন্যদের কাছের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তিনি আরও বলেন, অনেক লাশ এখনো ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছে। ইসরায়েলি বাহিনী কাছাকাছি অবস্থান করছে। তারা উদ্ধার তৎপরতা নিয়মিতভাবে ব্যাহত করছে।

গাজা সিটির শুজাইয়া এলাকা থেকে ইসরায়েলি বাহিনী প্রত্যাহার করার পরে এই লাশ আবিষ্কারের বিষয়টি সামনে এসেছে। তার আগে গত সোমবার বেসামরিক ফিলিস্তিনিদের তাল আল-হাওয়া ছাড়ার নির্দেশ দিয়ে এই সপ্তাহে এ প্রতিবেশী এলাকায় প্রবেশ করে ইসরায়েলি বাহিনী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS