ভিডিও

মরক্কোয় তাপপ্রবাহ, একদিনে ২১ জনের মৃত্যু

প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ০৩:১৪ দুপুর
আপডেট: জুলাই ২৬, ২০২৪, ০৩:১৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

মরক্কোর কেন্দ্রীয় শহর বেনি মেল্লালে ২৪ ঘণ্টায় তীব্র তাপপ্রবাহের কারণে অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।


মরক্কোর আবহাওয়া বিভাগ জানিয়েছে, উত্তর আফ্রিকার দেশটিতে গত সোমবার থেকে বুধবার তীব্র তাপপ্রবাহ অনুভূত হয়। এ সময় সেখানের কিছু কিছু এলাকায় তাপমাত্রা পৌঁছায় ৪৮ ডিগ্রি সেলসিয়াসে


আঞ্চলিক স্বাস্থ্য কর্মকর্তা এক বিবৃতিতে জানিয়েছে, বেনি মেল্লালে যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে অধিকাংশই দীর্ঘ দিন ধরে অসুস্থতায় ভুগছিলেন ও বয়স্ক। তীব্র তপপ্রবাহ চলাকালে তাদের স্বাস্থ্যের অবস্থার আরও অবনতি হয়।


দেশটিতে একটি তাপপ্রবাহ থেকে এটি সর্বাধিক মৃত্যু কি না তা এখনো নিশ্চিত করেনি কর্তৃপক্ষ। কিলোমিটারেরও বেশি দক্ষিণ-পূর্বে অবস্থিত। বৃহস্পতিবারও সেখানে ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপ অনুভব হয়।

আবহাওয়া বিভাগের তথ্য অনুযায়ী, আসন্ন দিনগুলোতে সেখানে তাপমাত্রা আরও বাড়তে পারে। ফলে সেখানে পর্যটকের সংখ্যা উল্লেখযোগ্য হারে কমতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

সূত্র: গাল্ফ নিউজ



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS