ভিডিও

ইসরায়েলে যুক্তরাষ্ট্রের যুদ্ধজাহাজ ও বিমান মোতায়েন

প্রকাশিত: আগস্ট ০৩, ২০২৪, ০১:০৪ দুপুর
আপডেট: আগস্ট ০৩, ২০২৪, ০১:০৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলে ইরানের হামলার আশঙ্কায় আরও যুদ্ধজাহাজ এবং বিমান মোতায়েন করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। পেন্টাগন এ তথ্য জানিয়েছে। এছাড়া ইসরায়েলকে রক্ষায় ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা বাহিনীও মোতায়েন করা হয়েছে। খবর : বিবিসি 

হামাসের রাজনৈতিক শাখার নেতা ইসমাঈল হানিয়া এবং হিজবুল্লাহর এক নেতা নিহতের ঘটনায় মধ্যপ্রাচ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে। গত বুধবার ইরানের নতুন প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ানের শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে তেহেরানে গিয়ে হামলার শিকার হয়ে নিহত হন ইসমাঈল হানিয়া।

ইসমাঈল হানিয়ার মৃত্যুর ঘটনায় ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনেয়ি ইসরায়েলের বিরুদ্ধে কঠোর শাস্তির হুঁশিয়ারি দেন। এছাড়া তিনি তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেন। 

পেন্টাগন এক বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েল বাহিনীকে সহযোগিতা করার জন্য যুক্তরাষ্ট্র নিরাপত্তা বাহিনী মোতায়নের পাশাপাশি একাধিক পদক্ষেপ নিয়েছে। এছাড়া ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থাও মোতায়েন করা হয়েছে। 

এদিকে ইসমাঈল হানিয়া নিহতের ঘটনায় হামলা নিয়ে কোনো মন্তব্য করেনি ইসরায়েল। তবে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার শুকুরের নিহতের ঘটনায় দায় স্বীকার করেছে।

৬২ বছর বয়সী ইসমাঈল হানিয়া হামাসের একজন প্রভাবশালী নেতা ছিলেন। গাজা যুদ্ধ বন্ধে তিনি ইসরায়েলের সঙ্গে আলোচনায় নেতৃত্ব দিয়ে আলোচনায় ছিলেন। তার মৃত্যুর কয়েক ঘণ্টা পরই হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার ফুয়াদ শুকুরের নিহত হওয়ার খবর আসে। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS