ভিডিও

৪৩২ রানের লিড নিয়ে মধ্যাহ্নবিরতিতে ভারত

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ১২:৩৬ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২৪, ১২:৩৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : চেন্নাই টেস্টের আজ শনিবার তৃতীয় দিনের প্রথম সেশনে ভারতের সংগ্রহ ২৮ ওভার ব্যাট করে কোনো উইকেট না হারিয়ে ১২৪ রান। দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের মোট রান ৩ উইকেটে ২০৫। অন্যদিকে এই সেশনে বাজে বোলিংয়ের সঙ্গে ক্যাচ মিসের মহড়া দেয় বাংলাদেশ। প্রায় প্রতি ওভারেই বাউন্ডারি নিচ্ছেন দুই ভারতীয় ব্যাটার। মধ্যাহ্নবিরতিতে যাওয়ার আগে ভারতের লিড দাঁড়িয়েছে ৪৩২ রানে।

চতুর্থ উইকেটে পান্ত-গিলের জুটি ১৩৮ রানের অপরাজিত জুটিতে বিরতিতে যায় ভারত। গতকাল শুক্রবার এই জুটিতেই দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল স্বাগতিকরা। আজ ৩ উইকেটে ৮১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ভারত। মারকুটে ব্যাটিংয়ে সঙ্গে কিছু ভুল শটও খেলেছিলেন আগের দিনে অপরাজিত ব্যাটার গিল-পান্ত। তাদের সেই ভুল ক্যাচ মিসের মাধ্যমে ক্ষমা করে বাংলাদেশ। ৩৫তম ওভারে তাসকিন আহমেদের বলে কভার পয়েন্ট অঞ্চলে ক্যাচ তুলেছিলেন গিল। কিন্তু বলটি তালুবন্দি করতে পারেননি তাইজুল ইসলাম। সামনের দিকে একটি ঝাপিয়ে পড়লেই হয়তো বলটি হাতের তালুতে জমাতে পারতেন তিনি। ক্যাচ মিসে তাসকিনের চেহারায় ভেসে উঠে আক্ষেপের ছাপ। ৪৯তম ওভারে সাকিব আল হাসানের বলে মিড-উইকেট দিয়ে উড়িয়ে মারেন পান্ত। বল আকাশে ভাসতে থাকে। সেখানে ফিল্ডার নাজমুল হোসেন শান্ততে দেখে খুশি হয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটভক্তরা। কিন্তু সহজ ক্যাচটি ফেলে ভক্তদের চরম হতাশ করলেন শান্ত।

এর আগে প্রথম ইনিংসে ৩৭৬ রান করে ভারত। জবাবে বাংলাদেশ অলআউট হয়ে যায় মাত্র ১৪৯ রানে। বাংলাদেশকে ফলোঅন করানোর সুযোগ থাকলেও তা করেনি ভারত। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেন নিজেরাই।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS