ভিডিও

হারের পর যা বললেন শান্ত

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ০১:৪৯ দুপুর
আপডেট: অক্টোবর ২৪, ২০২৪, ০৪:৫০ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারাল সফরকারী দক্ষিণ আফ্রিকা। স্বাগতিকদের দেওয়া ১০৬ রানের টার্গেট হেসেখেলেই তাড়া করেছে প্রোটিয়া ব্যাটাররা। 

অবশ্য ঢাকা টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ মাত্র ১০৬ রানে অলআউট হওয়ার পরপরই ম্যাচের ফল অনেকটা নির্ধারণ হয়ে গিয়েছিল। বাংলাদেশকে দ্রুত গুটিয়ে ফেলে প্রথম ইনিংসে ২০২ রানের লিড নিয়েছিল প্রোটিয়ারা। প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতার পর দ্বিতীয় ইনিংসে কিছুটা হলেও ঘুরে দাঁড়ায় স্বাগতিক ব্যাটাররা। মেহেদী হাসান মিরাজ ও জাকের আলীর ১৩৮ রানের রেকর্ড জুটিতে ইনিংস হারের শঙ্কা উড়িয়ে শেষ পর্যন্ত ৩০৭ রানে থামে বাংলাদেশ। লিড বেড়ে দাঁড়ায় ১০৬ রানের। ছোট পুঁজি নিয়ে বেশিক্ষণ লড়াই করতে পারলেন না বোলাররা। লক্ষ্য তাড়া করতে নেমে ২২ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে গেছে দক্ষিণ আফ্রিকা। এশিয়ায় গত ১০ বছরে এটি আফ্রিকানদের প্রথম টেস্ট জয়। 

ম্যাচ হারের পর ব্রডকাস্টারকে দেওয়া সাক্ষাৎকারে নিজেদের ব্যাটিং ব্যর্থতাকে কাঠগড়ায় তুললেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিনি বলছিলেন, দল হিসেবে আমরা হেরেছি। কোনো ব্যক্তিগত বিষয় উল্লেখ করছি না কিন্তু দল হিসেবে আমরা পারিনি। ১৯১ বলে ৯৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে আবারও বাংলাদেশকে ইনিংস হারের লজ্জা থেকে বাঁচান ‘ক্রাইসিস ম্যান’ মেহেদী হাসান মিরাজ। তাকে নিয়ে শান্ত বলেন, আমরা ২০০ রান পিছিয়ে ছিলাম কিন্তু মিরাজ দারুণ ব্যাটিংয়ে আমাদের লড়াইয়ে ফিরিয়েছে। অতীতে সচরাচর এমনটা খুব একটা দেখা যায় না। এটি দুর্দান্ত ছিল। ব্যাটিং ইউনিট হিসেবে নতুন বলের মোকাবিলায় আমাদের দায়িত্ব নিতে হবে এবং বোলিং গ্রুপ হিসেবেও উন্নতি করতে হবে। দ্বিতীয় তথা শেষ টেস্টে ঘুরে দাঁড়াতে চান টাইগার অধিনায়ক। বলছিলেন, পরের ম্যাচে দল হিসেবে আমাদের সম্মিলিত পারফরম্যান্স করতে হবে। উল্লেখ্য, আগামী ২৯ অক্টোবর থেকে চট্টগ্রামে শুরু হবে সিরিজের শেষ টেস্ট।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS