ভিডিও

বিশ্বকাপ নিশ্চিত করলো শ্রীলঙ্কা-স্কটল্যান্ড

প্রকাশিত: মে ০৬, ২০২৪, ০১:২৮ দুপুর
আপডেট: মে ০৬, ২০২৪, ০১:২৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : আগামী ৩ অক্টোবর বাংলাদেশে অনুষ্ঠিত হয়ে যাওয়া নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ পেয়েছে। তবে সেখানে থাকা দুটি দলের জায়গা ফাঁকা রাখা হয়েছিল। সেই জায়গা দখল করেছে স্কটল্যান্ড ও শ্রীলঙ্কা। এখন এই দুই দল কে কোন গ্রপে খেলবে সেটি নির্ভর করছে ফাইনাল ম্যাচের ফলের ওপরে।

মঙ্গলবার (৭ মে) বাছাইপর্বের ফাইনাল ম্যাচে মাঠে নামবে শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড। এই ম্যাচে জয়ী দল জায়গা করে নেবে ‘এ’ গ্রুপে, আর পরাজিত দল ‘বি’ গ্রুপে। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বের দুটি আসনের জন্য লড়াইয়ে নেমেছিল ১০টি দল। গ্রুপপর্ব পেরিয়ে তাদের মধ্য থেকে সেমিফাইনালে জায়গা করে নেয় শ্রীলঙ্কা, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত। সেখানে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় স্কটল্যান্ড। আর শ্রীলঙ্কা স্বাগতিক আরব আমিরাতকে ১৫ রানে হারিয়ে স্কটল্যান্ডের মুখোমুখি হয়েছে। 

৩ অক্টোবর দুটি ম্যাচ দিয়ে শুরু হবে এবারের আসর। ফাইনাল হবে ২০ অক্টোবর। উদ্বোধনী ম্যাচে বিকেল ৩টায় মুখোমুখি হবে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। আর সন্ধ্যা ৭টায় মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ। তবে টাইগ্রেসদের প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি। কোয়ালিফাই করে আসা দ্বিতীয় দলের বিপক্ষে খেলতে হবে জ্যোতিদের। মোট ১০টি দল অংশ নিবে এবারের বিশ্বকাপে। দুটি গ্রুপে ভাগ হয়ে ম্যাচ হবে সব মিলিয়ে ২৩টি। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। গ্রুপ ‘এ’ তে থাকা দলগুলো: অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও কোয়ালিফায়ার প্রথম দল। গ্রুপ ‘বি’ তে থাকা দলগুলো: দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ  ও কোয়ালিফায়ার দ্বিতীয় দল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS