ভিডিও

ভারতের লোকসভা নির্বাচনে দুই বিশ্বকাপজয়ী ক্রিকেটারের বাজিমাত

প্রকাশিত: জুন ০৪, ২০২৪, ১০:১১ রাত
আপডেট: জুন ০৫, ২০২৪, ১২:৩৬ রাত
আমাদেরকে ফলো করুন

ভারতের জার্সিতে দুজনই জিতেছেন বিশ্বকাপ। একজন বিশ্বকাপ ট্রফি উঁচিয়ে ধরেছেন ১৯৮৩ সালে। আরেকজন নিয়েছেন দুটি বিশ্বকাপ ট্রফি, ২০০৭ সালে টি-টোয়েন্টিতে ও ২০১১ সালে ওয়ানডেতে। বলা হচ্ছে সাবেক দুই অলরাউন্ডার কীর্তি আজাদ ও ইউসুফ পাঠানের কথা। ভারতের লোকসভা নির্বাচনে দুজনই বাজিমাত করেছেন।

রাজনীতিতে পুরানো কীর্তি। ১৯৯৯ সালে বিহারের দ্বারভাঙ্গা হতে লোকসভা নির্বাচন দিয়ে তার রাজনৈতিক ক্যারিয়ার শুরু। বিজেপির প্রার্থী হয়ে একই আসন থেকে ২০১৪ সালে সংসদে গিয়েছিলেন তিনি। কিন্তু পরে দলটির তৎকালীন অর্থমন্ত্রী অরুণ জেটলির তীব্র সমালোচনা করে নিষিদ্ধ হন। তারপর যোগ দেন কংগ্রেসে। সেখান থেকে ২০২১ সালে তৃণমূলে যোগ দিয়ে তিন বছর পর নির্বাচনে জিতে আবার সংসদে ফিরে এলেন কীর্তি। তার প্রতিপক্ষ ছিলেন বিজেপির দাপুটে নেতা ও বিদায়ী সাংসদ দিলীপ ঘোষ। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের হয়ে এবার কীর্তি তার শক্ত প্রতিপক্ষকে ১ লাখ ৩৭ হাজার ৯৮১ ভোটে হারিয়েছেন।

আরেক সাবেক ক্রিকেটার ইউসুফ বহররমপুর আসনে তৃণমূল কংগ্রেসের হয়ে লড়েছেন। মমতা ব্যানার্জির নেতৃত্বে রাজনীতির ময়দানে প্রথম নির্বাচনেই বিজয়ীর বেশে সাবেক এই অলরাউন্ডার। ৮০ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে তিনি হারিয়েছেন আরেক বিদায়ী সাংসদ অধীর চৌধুরীকে।

আসলে বিশ্বকাপ জয়ী দুই ক্রিকেটারের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে তাদের প্রার্থী করে পাশার দান চালেন মমতা। সিদ্ধান্তটা যে সঠিক ছিল, তার প্রমাণ পাওয়া গেলো ভোটের ফল প্রকাশের পরই।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS