ভিডিও

৬০০ ছক্কার রেকর্ড গড়লেন রোহিত

প্রকাশিত: জুন ০৬, ২০২৪, ০৩:২৪ দুপুর
আপডেট: জুন ০৬, ২০২৪, ০৪:৩৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : আয়ারল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে ভারত। ৮ উইকেটের সহজ জয়ে বড় অবদান রেখেছেন রোহিত শর্মা। ছোট লক্ষ্য তাড়ায় ফিফটি হাঁকিয়ে ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক।

নিউইয়র্কে টস হেরে আগে ব্যাট করতে নেমে ১৬ ওভারে ৯৭ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। জবাবে খেলতে নেমে ১২ ওভার ২ বলে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। যেখানে দলের হয়ে সর্বোচ্চ ৩৭ বলে ৫২ রান করেছেন রোহিত। এই ইনিংস খেলার পথে একটা রেকর্ডও গড়েছেন রোহিত। প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০ ছক্কা হাঁকিয়েছেন তিনি। ৪৯৯ ইনিংসে এই মাইলফলক ছুঁয়েছেন ভারত অধিনায়ক। ৫৫১ ইনিংসে ৫৫৩ ছক্কা নিয়ে দুইয়ে আছেন ক্রিস গেইল।

এদিন টি-টোয়েন্টি বিশ্বকাপে এক হাজার রানও পূর্ণ করেছেন রোহিতের। এখানে তিনি তৃতীয়। ২৬ ইনিংসে ১ হাজার ১৪২ রান নিয়ে এই তালিকায় সবার ওপরে বিরাট কোহলি। ৩১ ইনিংসে ১ হাজার ১৬ রান নিয়ে দুইয়ে আছেন শ্রীলঙ্কার সাবেক ব্যাটার মাহেলা জায়াওয়ার্দানা। একই ইনিংস খেলার পথে তৃতীয় ব্যাটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৪ হাজার রান পূর্ণ করেছেন রোহিত। ১৪৪ ইনিংসে তার রান এখন ৪ হাজার ২৬।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS