ভিডিও

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

‘আমরা বিসিসিআইকে কোনো অনুরোধ করিনি’

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০৪:৩৮ দুপুর
আপডেট: আগস্ট ১৬, ২০২৪, ১২:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : গণঅভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট বিদায় নেয় শেখ হাসিনার সরকার। ক্ষমতার এই পট পরিবর্তনের প্রভাব পড়েছে দেশের ক্রিকেটে। অনুপস্থিত বোর্ড সভাপতি নাজমুল হোসেন পাপনসহ অনেক পরিচালক। বিসিবি কার্যালয়ের সামনে চলে বিক্ষোভও। এমন অবস্থায় প্রশ্নের মুখে পড়েছে বাংলাদেশে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন। আগেই জানানো হয় বিকল্প ভেন্যু খুঁজছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।

বিকল্প ভেন্যু হিসেবে ভারতকে প্রস্তাব দেওয়া হলেও রাজি হননি বিসিসিআইয়’র সচিব জয় শাহ। ভারতীয় গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, নারী বিশ্বকাপের আয়োজনের প্রস্তাব পেলেও দুটি কারণ দেখিয়ে না করে দিয়েছেন। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে জানানো হয়, বিসিসিআইকে এমন কোনো অনুরোধ জানানো হয়নি। নিজ দেশের গণমাধ্যমে জয় শাহ বলেন, ‘বিসিসিআইয়’র কাছে তারা (বিসিবি) প্রস্তাব দিয়েছিল যদি ভারত বিশ্বকাপের আয়োজন করতে পারে। তবে আমি সরাসরি না করে দিয়েছি। সে সময় বর্ষা মৌসুম থাকবে। আর পরের বছর আমরা নারী ওয়ানডে বিশ্বকাপের আয়োজক। তাই আমি পরপর দুটো বিশ্বকাপের আয়োজনের মনোভাব দেখাতে পারি না।’

বাংলাদেশে আগামী ৩ থেকে ২০ অক্টোবর পর্যন্ত ১০ দল নিয়ে হওয়ার কথা নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। রাজনৈতিক অস্থিরতার পর নিরাপত্তা সংকট কারণ দেখিয়ে আইসিসি’র পক্ষ থেকে আগেই জানানো হয় বাংলাদেশ বিশ্বকাপ আয়োজন করতে না পারলে বিকল্প ভেন্যুর কথা ভাবা হচ্ছে। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার ভাবনায় ছিল ভারত, শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাত। প্রস্তাবে ভারত না করে দেওয়ায়, শ্রীলঙ্কার সঙ্গে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনে এগিয়ে থাকবে সংযুক্ত আরব আমিরাত। ভারতের মতো একই অবস্থা শ্রীলঙ্কাতেও। সেখানেও চলছে বৃষ্টির মৌসুম। গত বছর এশিয়া কাপের বাগড়া দিয়েছিল বৃষ্টি। কাজেই বাংলাদেশের পরিবর্তে সম্ভাব্য নতুন ভেন্যু হিসেবে এগিয়ে থাকে সংযুক্ত আরব আমিরাত।

তবে বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিসিবি’র পক্ষ থেকে জানানো হয় বিসিসিআইকে এমন কোনো অনুরোধ করা হয়নি। বিসিবি’র প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আমরা বিসিসিআইকে এমন কোনো অনুরোধ করিনি। এ বিষয়ে কোনো সিদ্ধান্তও হয়নি।’

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS