ভিডিও

যে রেকর্ড এখন শুধুই মুশফিকের

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৪:১৬ দুপুর
আপডেট: আগস্ট ২৬, ২০২৪, ০৭:৩১ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের হয়ে টেস্টে সবচেয়ে বেশিবার ম্যাচ-সেরা হওয়ার রেকর্ড এখন মুশফিকের। এই অর্জনে সাকিব আল হাসানকে পেছনে ফেলেছেন তিনি। রাওয়ালপিন্ডি টেস্টে ১৯১ রানের ইনিংস খেলে ম্যান অব দা ম্যাচ হয়ে এই তালিকায় সবার ওপরে ওঠেন মুশফিক। সাদা পোশাকে ম্যাচ সেরা হলেন তিনি সপ্তমবার। ম্যাচ যদিও অনেক বেশি খেলেছেন তিনি। ৮৯ ম্যাচ খেলেছেন দেশের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার। সাকিব ছয়বার ম্যাচ সেরা হয়েছেন ৬৮ টেস্টে। ৬২ টেস্টে চারবার সেরা হয়েছেন মুমিনুল হক, তিনবার করে মোহাম্মদ আশরাফুল ও তামিম ইকবাল। দেশের বাইরে সবচেয়ে বেশিবার সেরা হওয়ার ক্ষেত্রেও এখন এককভাবে শীর্ষে মুশফিক। তৃতীয়বার ম্যাচ-সেরা হলেন তিনি বিদেশের টেস্টে। তামিম ইকবাল হয়েছেন দুইবার, একবার করে সাকিব, আশরাফুল ইবাদত হোসেন চৌধুরি, জাভেদ ওমর বেলিম ও মাহমুদউল্লাহ।

তিন সংস্করণ মিলিয়ে সেরায় অবশ্য সাকিবের ধারেকাছে নেই কেউ। আন্তর্জাতিক ক্রিকেটে ৪৫ বার সেরার স্বীকৃতি পেয়েছেন বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার। তামিম সেরা হয়েছেন ২২ বার, মুশফিক ২১ বার, মাশরাফি বিন মুর্তজা ১২ বার। টেস্টে ২৩ বার ম্যান অব দা ম্যাচ হওয়ার বিশ্বরেকর্ড কিংবদন্তি অলরাউন্ডার জ্যাক ক্যালিসের, আন্তর্জাতিক ক্রিকেটে রেকর্ডটি সাচিন টেন্ডুলকারের (৭৬ বার)।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS