ভিডিও

ডেঙ্গু : আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯৭

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৪, ০৭:৩৩ বিকাল
আপডেট: অক্টোবর ২৯, ২০২৪, ১২:২১ রাত
আমাদেরকে ফলো করুন

দেশব্যাপী বেড়েই চলেছে এডিস মশাবাহিত ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব। সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। সোমবার (২৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, রোববার (২৭ অক্টোবর) সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২২ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১১৯৭ জন।
 
এতে বলা হয়েছে, হাসপাতালে নতুন ভর্তিদের মধ্যে বরিশাল বিভাগে ৮২ জন, চট্টগ্রাম বিভাগে ১৪০, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১৬, ঢাকা উত্তর সিটিতে ২৫৪, ঢাকা দক্ষিণ সিটিতে ১৫১, খুলনা বিভাগে ১৩৬, ময়মনসিং বিভাগে ৩১৭ জন আক্রান্ত হয়েছে।
 
এছাড়াও রাজশাহী বিভাগে ৭১ জন, রংপুর বিভাগে ২৫ জন এবং সিলেট বিভাগে ৪ জন নতুন রোগী ভর্তি হয়েছে।
 
এদিকে সবশেষ ২৪ ঘণ্টায় সারা দেশে ১২০৮ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এ নিয়ে চলতি বছর ছাড়পত্র পেয়েছেন ৫৩ হাজার ৮৫৮ জন।
 
স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, এ বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত সবমিলিয়ে ৫৮ হাজার ১০৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। বছরের এখন পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ২৮০ জনের। এছাড়াও গত বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন। মারা যান ১ হাজার ৭০৫ জন।
 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS